Advertisement
১৭ মে ২০২৪
Shyama Prasad Mukherjee Recruitment 2023

আইনের ডিগ্রি ও পেশাদারি অভিজ্ঞতা আছে? কাজের সুযোগ রয়েছে শ্যামাপ্রসাদ মুখার্জি বন্দরে

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। নিয়োগের পর মাসিক বেতনের পরিমাণ হবে ৫৭,০০০ টাকা।

Shyama Prasad Mukherjee Port

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ১৮:০৮
Share: Save:

যাঁরা আইন নিয়ে পড়েছেন এবং যাঁদের পেশাদারি অভিজ্ঞতাও রয়েছে, তাঁদের জন্য কাজের সুযোগ রয়েছে পূর্বতন কলকাতা পোর্ট ট্রাস্ট তথা শ্যামাপ্রসাদ মুখার্জি বন্দরে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে পোর্টের ওয়েবসাইটে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আগ্রহীরা এর জন্য অফলাইনে আবেদন জানাতে পারবেন। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

বন্দরের কলকাতা ডক সিস্টেমের লিগ্যাল ডিভিশনের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে রেজোলিউশন অফিসার পদে। শূন্যপদ রয়েছে একটি। চুক্তির ভিত্তিতে প্রার্থীকে তিন বছরের জন্য নিয়োগ করা হবে এই পদে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। নিয়োগের পর মাসিক বেতনের পরিমাণ হবে ৫৭,০০০ টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

চাকরিপ্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এলএলবি ডিগ্রি থাকতে হবে। প্রয়োজন কম্পিউটার অ্যাপ্লিকেশন এবং লিগ্যাল ডেটাবেস/ ওয়েবসাইট/ জার্নাল আপডেটের দক্ষতাও। একইসঙ্গে কলকাতা হাই কোর্টে অ্যাডভোকেট হিসাবে ন্যূনতম সাত বছরের পেশাদারি অভিজ্ঞতাও জরুরি। যাঁদের এলএলএম ডিগ্রি এবং রাষ্ট্রায়ত্ত সংস্থা/ সরকারি সংস্থার তরফে কেন্দ্রীয় আইন এবং ন্যায়বিচার মন্ত্রকের সঙ্গে কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

বাছাই প্রার্থীদের নিয়োগ হবে দক্ষতা পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। তার আগে প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৫ অগস্ট। এই বিষয়ে সমস্ত তথ্য জানার জন্য পোর্টের ওয়েবসাইটে যেতে হবে প্রার্থীদের।

ReplyForward

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE