Advertisement
০৮ মে ২০২৪
Sidho Kanho Birsha University Recruitment 2023

দু’টি পদে কর্মী নিয়োগ করতে চলেছে সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়, কোন বিভাগে?

উভয় পদেই চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে কর্মীদের। প্রার্থীদের বয়স ২২ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে।

Sidho Kanho Birsha University

সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ১৬:০৪
Share: Save:

সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়ে রয়েছে গবেষণা প্রকল্পে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর নেওয়া হবে। প্রতিষ্ঠানের অর্থনীতি বিভাগের বিশেষ প্রকল্পের কাজের জন্য নিয়োগ করা হবে এই পদগুলিতে। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট প্রতি মাসে ১৬ হাজার টাকা পারিশ্রমিক পাবেন। পাশাপাশি যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সোশ্যাল সায়েন্স বিষয়ে পিএইচডি/ এমফিল/ স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। ফিল্ড ইনভেস্টিগেটর প্রতি মাসে ১৫ হাজার টাকা পারিশ্রমিক পাবেন। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সমাজবিজ্ঞান স্নাতকোত্তর হতে হবে। উভয় পদেই চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে কর্মীদের। প্রার্থীদের বয়স ২২ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে দু’টি পদেই। তবে তার আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা দরকার।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। ৫ জানুয়ারি ’২৪ আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। এর পর বাছাই করা প্রার্থীদের মেল করে জানানো হবে ইন্টারভিউয়ের দিনক্ষণ। সে ক্ষেত্রে ইন্টারভিউয়ের দিন প্রয়োজনীয় নথি সঙ্গে রাখা দরকার।

এই বিষয়ে বাকি বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE