Advertisement
০৪ মে ২০২৪
NSOU Admission 2023

শিশু অধিকার ও সুরক্ষা বিষয়ে বিশেষ কোর্সের সুযোগ এনএসওইউ-এর, রইল বিস্তারিত

অতি স্বল্প টাকাতেই কোর্সটি করা যাবে। মাত্র ৫০০ টাকা-সহ জিএসটি মূল্য জমা দিতে হবে।

NSOU

এনএসওইউ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ১৫:২২
Share: Save:

শিশু অধিকার এবং সুরক্ষা নিয়ে বিশেষ পঠন পাঠনের সুযোগ দিচ্ছে নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয় (এনএসওইউ)। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

এটি একটি ম্যাসিভ ওপেন অনলাইন কোর্স। যার সম্পূর্ণ নাম ‘চাইল্ড রাইটস অ্যান্ড প্রোটেকশন’ (সিআরপি)। অতি স্বল্প টাকাতেই কোর্সটি করা যাবে। মাত্র ৫০০ টাকা-সহ জিএসটি মূল্য জমা দিতে হবে। এ ছাড়াও পরীক্ষার সময় আরও ৫০০ টাকা জমা দেওয়া দরকার। তা হলেই অনলাইন ক্লাসের মধ্য দিয়ে শিশু অধিকার এবং সুরক্ষার বিভিন্ন বিষয়ে জানার সুযোগ পেয়ে যাবেন আগ্রহীরা। ছ’সপ্তাহ ধরে চলবে ক্লাস। আলাদা করে কোনও যোগ্যতা লাগবে না কোর্সটি করার জন্য। শিক্ষার্থী/ শিক্ষক/ কাউন্সিলর-সহ শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন শিক্ষাকর্মী, গবেষকরাও ভর্তি হতে পারবেন।

১১ ফেব্রুয়ারি ’২৪ থেকে শুরু হবে ক্লাস। তবে তার আগে ভর্তির আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। তার জন্য প্রার্থীদের প্রথমে এনএসওইউ-এর ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে আগ্রহীরা সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পেয়ে যাবেন। বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে গিয়ে আবেদনপত্র পূরণ করতে হবে। ২৭ ডিসেম্বর থেকে শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। সম্পূর্ণ কোর্সটি শেষ হওয়ার পর শংসাপত্র দেওয়া হবে এনএসওইউ-এর তরফে।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে এনএসওইউ-এর ওয়েবসাইটটি দেখতে পারেন। পাশাপাশি বিজ্ঞপ্তিতে দেওয়া ফোন নম্বরেও যোগাযোগ করা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE