Advertisement
০২ মে ২০২৪
SSC Exam Calendar 2024

পরের বছরের এসএসসি সিজিএল-সহ বিভিন্ন পরীক্ষা কবে হবে জানাল স্টাফ সিলেকশন কমিশন

প্রতি বছরই এসএসসি-র তরফে বিভিন্ন নিয়োগের পরীক্ষার আয়োজন করা হয়। পরীক্ষায় কৃতকার্যদের দেশের বিভিন্ন সরকারি সংস্থা, দফতর বা মন্ত্রকে নিয়োগ করা হয়।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১৭:৩২
Share: Save:

২০২৪-এ তাদের তরফে যে বিভিন্ন প্রতিযোগিতামূলক নিয়োগ-পরীক্ষার আয়োজন করা হবে, তার নির্ঘন্ট প্রকাশ করল স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)। মঙ্গলবারই কমিশনের ওয়েবসাইটে পরীক্ষা কবে হবে সেই সংক্রান্ত বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়।

২০২৪-২৫-এর জন্য প্রকাশিত এই বিজ্ঞপ্তি অনুযায়ী, গ্রেড ‘সি’ স্টেনোগ্রাফার লিমিটেড ডিপার্টমেন্টাল কম্পিটিটিভ এগজ়ামিনেশন (২০২৩-২৪), জেএসএ/ এলডিসি গ্রেড লিমিটেড ডিপার্টমেন্টাল কম্পিটিটিভ এগজ়াম (২০২৩-২৪), এসএসএ/ ইউডিসি গ্রেড লিমিটেড ডিপার্টমেন্টাল কম্পিটিটিভ এগজ়াম (২০২৩-২৪) এবং সিলেকশন পোস্ট এগজ়াম, ফেজ় ১২, ২০২৪ হবে পরের বছর এপ্রিল-মে মাসে। মে-জুন মাসে আয়োজন করা হবে সাব ইন্সপেক্টর ইন দিল্লি পুলিশ অ্যান্ড সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্সেস এগজ়াম এবং জুনিয়র ইঞ্জিনিয়ার এগজ়ামের।

কম্বাইন্ড হায়ার সেকেন্ডারি লেভেল এগজ়ামের আয়োজন করা হবে জুন-জুলাই মাসে। জুলাই-অগস্ট মাসে হবে মাল্টিটাস্কিং (নন টেকনিক্যাল) স্টাফ অ্যান্ড হাবিলদার (সিবিআইসি অ্যান্ড সিবিএন) এগজ়াম। সেপ্টেম্বর-অক্টোবর মাসে কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল এগজ়ামের আয়োজন করবে কমিশন। এর পর অক্টোবর-নভেম্বর মাস নাগাদ জুনিয়র হিন্দি ট্রান্সলেটর, জুনিয়র ট্রান্সলেটর এবং সিনিয়র হিন্দি ট্রান্সলেটর, ২০২৪ এবং স্টেনোগ্রাফার গ্রেড ‘সি’ এবং ‘ডি’-এর পরীক্ষা হবে। সব শেষে, ২০২৪-এর ডিসেম্বর থেকে ২০২৫-এর জানুয়ারি মাসে কনস্টেবলস জিডি ইন সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্সেস, এনআইএ, এসএসএফ, রাইফেলম্যান জিডি ইন অসম রাইফেলস এগজ়াম, ২০২৫-এর পরীক্ষা হবে।

আগ্রহীরা কমিশনের ওয়েবসাইট ssc.nic.in-এ গিয়ে পরীক্ষার বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE