Advertisement
২৩ জুন ২০২৪
UPSC Govt Job Vacancy

নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল ইউপিএসসি, কোন কোন পদে কাজের সুযোগ?

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের তরফে মোট ৩০টি বিভাগের জন্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদের জন্য কর্মী বাছাই হবে।

Union Public Service Commission office Delhi.

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি) কার্যালয়, নয়া দিল্লি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ১৭:৩৯
Share: Save:

কেন্দ্রীয় সরকারি দফতরে কাজের সুযোগ। এই মর্মে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, স্থায়ী পদে শতাধিক কর্মী নিয়োগ করা হবে। আর্কিয়োলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া, মিনিস্ট্রি অফ ডিফেন্স, ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড ফ্যামিলি ওয়েলফেয়ার, ইন্টেলিজেন্স ব্যুরো, সেন্ট্রাল পাবলিক ওয়ার্কস ডিপার্টমেন্ট, মিনিস্ট্র অফ মাইক্রো, স্মল অ্যান্ড মিডিয়াম এন্টারপ্রাইজেস; মিনিস্ট্রি অফ পোর্টস, শিপিং অ্যান্ড ওয়াটারওয়েজ়, মিনিস্ট্রি অফ স্কিল ডেভেলপমেন্ট অ্যান্ড অন্ত্রপ্রেনিওরশিপ, চণ্ডীগড় অ্যাডমিনিস্ট্রেশনের বিভিন্ন পদে কর্মখালি রয়েছে।

আর্কিয়োলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ায় ৭১টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। ডেপুটি সুপারিন্টেন্ডেন্ট আর্কিয়োলজিস্ট এবং ডেপুটি সুপারিন্টেন্ডেন্ট আর্কিয়োলজিস্ট কেমিস্ট পদে কর্মখালি রয়েছে। সংশ্লিষ্ট পদে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিদের কাজের সুযোগ দেওয়া হবে। তাঁদের কোনও হেরিটেজ কনসার্ভেশনে কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

এ ছাড়াও মিনিস্ট্রি অফ ডিফেন্সে চার জন সিভিল হাইড্রোগ্রাফিক অফিসার, ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড ফ্যামিলি ওয়েলফেয়ারের ফরেন্সিক মেডিসিন, জেনারেল মেডিসিন, জেনারেল সার্জারি-সহ একাধিক বিভাগে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর হিসাবে ১৬১ জন, ইন্টেলিজেন্স ব্যুরোতে ডেপুটি সেন্ট্রাল ইন্টেলিজেন্স অফিসার হিসাবে ন’জন, সেন্ট্রাল পাবলিক ওয়ার্কস ডিপার্টমেন্টে অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর হিসাবে চার জন কর্মীকে নিয়োগ করা হবে।

মিনিস্ট্র অফ মাইক্রো, স্মল অ্যান্ড মিডিয়াম এন্টারপ্রাইজেসের তরফে অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর; মিনিস্ট্রি অফ পোর্টস, শিপিং অ্যান্ড ওয়াটারওয়েজ়ের ডেপুটি ডিরেক্টর জেনারেল পদে, মিনিস্ট্রি অফ স্কিল ডেভেলপমেন্ট অ্যান্ড অন্ত্রপ্রেনিওরশিপের ট্রেনিং অফিসার পদে এবং চণ্ডীগড় অ্যাডমিনিস্ট্রেশনের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর হিসাবে কাজের সুযোগ রয়েছে। উল্লিখিত পদের ক্ষেত্রে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, বয়স এবং অন্যান্য শর্তাবলি জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

উল্লিখিত পদের জন্য আগ্রহীদের আবেদন গ্রহণ করা হবে অনলাইনে। আবেদন জমা দেওয়া যাবে ১৩ জুন পর্যন্ত। ২৫ টাকা আবেদনমূল্য হিসাবে ধার্য করা হয়েছে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই বিষয়ে আরও জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE