Advertisement
১৮ জুলাই ২০২৪
DRDO Recruitment 2024

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনে কর্মখালি, কী ভাবে আবেদন করবেন?

জুনিয়র রিসার্চ ফেলো এবং রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। নিযুক্তদের দু’বছরের চুক্তিতে বহাল রাখা হবে।

DRDO Head quarter.

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ১৬:৫৫
Share: Save:

কেন্দ্রীয় সরকারি সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-র তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বলা হয়েছে, ডিফেন্স বায়োইঞ্জিনিয়ারিং অ্যান্ড ইলেক্ট্রোমেডিক্যাল ল্যাবরেটরিতে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো এবং রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন। নিযুক্তদের দু’বছরের চুক্তিতে কাজে বহাল রাখা হবে। তবে ওই মেয়াদ পরবর্তীকালে বৃদ্ধি করা হলেও হতে পারে। শূন্যপদ দু’টি।

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে অনূর্ধ্ব ২৮ বছর এবং রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিরা জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ পাবেন।

রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে মেডিক্যাল ইলেক্ট্রনিক্স বা বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন ব্যক্তিদের কাজের সুযোগ দেওয়া হবে। এ ক্ষেত্রে তাঁদের অন্তত তিন বছর ডিজ়াইন অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

তবে যাঁরা ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট)-এর মধ্যে যে কোনও একটি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। আগ্রহীদের অনলাইনে ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং অন্যান্য আনুষঙ্গিক নথি জমা দিতে হবে। আবেদন গ্রহণ করা হবে ২৪ জুন পর্যন্ত। সংশ্লিষ্ট বিষয়ে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

DRDO JRF Recruitment 2024 Govt Jobs 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE