Advertisement
২১ মে ২০২৪
UBKV Recruitment 2023

গবেষণার সুযোগ উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে, কোন বিভাগে, কোন পদে নিয়োগ?

প্রার্থীদের বয়স যদি ৪০ বছরের কম হয়, তা হলেই আবেদন করতে পারবেন।

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়।

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১৭:১৬
Share: Save:

প্ল্যান্ট প্যাথোলজি নিয়ে পড়াশোনা করেছেন? তা হলে গবেষণা সংক্রান্ত কাজে যুক্ত হওয়ার রয়েছে কোচবিহারের উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে। সোমবার সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রার্থীদের নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

গবেষণা প্রকল্পের জন্য নিয়োগ হবে প্রজেক্ট ফেলো পদে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্তকে প্রতি মাসে মোট ১২,০০০ টাকা ফেলোশিপ দেওয়া হবে। প্রার্থীদের বয়স যদি ৪০ বছরের কম হয়, তা হলেই আবেদন করতে পারবেন। যাঁদের পূর্বে এই ধরনের গবেষণা প্রকল্পে কাজের অভিজ্ঞতা রয়েছে এবং যাঁরা সংরক্ষিত শ্রেণিভুক্ত, তাঁদের ক্ষেত্রে বয়সের ছাড় থাকবে।

গবেষণা প্রকল্পটির নাম ‘বায়ো এফিকেসি, ফাইটোটক্সিসিটি অ্যান্ড রেসিডিউ স্টাডিজ অফ সাম ফাঙ্গিসাইডাল প্রোডাক্ট অন রাইস, টোম্যাটো, পট্যাটো অ্যান্ড চিলি এগেন্সট সাম ইম্পর্টেন্ট ডিজিসেস’। প্রকল্পটি করোমণ্ডল ইন্টারন্যাশনাল লিমিটেডের আর্থিক সহায়তায় পরিচালিত হবে। অধ্যাপক শেখর বন্দোপাধ্যায় গবেষণার তত্ত্বাবধান করবেন।

আবেদনের জন্য প্রার্থীদের কৃষিবিজ্ঞানের প্ল্যান্ট প্যাথোলজিতে এমএসসি থাকতে হবে। যাঁদের কম্পিউটার পরিচালনা সংক্রান্ত জ্ঞান রয়েছে এবং প্ল্যান্ট ডিজিজ এবং প্ল্যান্ট প্যাথোজেন নিয়ে গবেষণার অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগামী ১১ অগস্ট দুপুর ১২টায় হবে নিয়োগের ইন্টারভিউ। ওই দিন প্রার্থীদের সমস্ত নথি-সহ প্রতিষ্ঠানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে সমস্ত তথ্য আগ্রহীরা জানতে পারবেন বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE