Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
IISER Kolkata Jobs 2024

স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের কাজের সুযোগ দেবে কেন্দ্রীয় সংস্থা, শূন্যপদ ক’টি?

সংস্থার তরফে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক এবং স্কিম ফর ট্রান্সফর্মেশনাল অ্যান্ড অ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস (স্টারস)-এর তরফে একটি গবেষণা প্রকল্পে আর্থিক অনুদান দেওয়া হবে। ওই প্রকল্পের জন্য স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন কর্মী প্রয়োজন।

Indian Institute of Science Education and Research, Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ১৩:৩০
Share: Save:

কেন্দ্রীয় সরকারি সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর), কলকাতার তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, চুক্তির ভিত্তিতে স্বল্প সময়ের জন্য কেন্দ্রীয় অর্থপুষ্ট একটি গবেষণা প্রকল্পের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট নিয়োগ করা হবে। ওই প্রকল্পটিতে কেমিক্যাল সায়েন্সেস এবং বায়োলজিক্যাল সায়েন্সেস বিভাগের তরফে কাজ করা হচ্ছে।

এই পদে রসায়ন কিংবা জীববিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তাঁদের অন্তত এক বছর মেটিরিয়ালস সায়েন্স প্রজেক্টে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এ ছাড়াও, আবেদনকারীদের ফটোথেরাপি অ্যাপ্লিকেশন, বায়োইমেজিং স্টাডিজ়, সেল সাইটোটক্সিক এফেক্টস-এর মতো বিষয় নিয়েও কাজের পূর্ব অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। প্রাথমিক ভাবে এক বছরের জন্য নিয়োগ করা হলেও, সর্বোচ্চ দু’বছরের জন্য এই প্রকল্পে কাজ করার সুযোগ পাবেন। এই প্রকল্পে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক এবং স্কিম ফর ট্রান্সফর্মেশনাল অ্যান্ড অ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস (স্টারস)-এর তরফে আর্থিক অনুদান দেওয়া হবে।

নিযুক্ত ব্যক্তি প্রতি মাসে ৩১,০০০ টাকা করে পারিশ্রমিক অর্জন করবেন। এই পদে কাজ করতে আগ্রহীদের অনলাইনে ইমেল মারফত আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, কাজের অভিজ্ঞতার শংসাপত্র একটি মাত্র পিডিএফ ফাইলের মাধ্যমে জমা দিতে হবে। ১৫ ডিসেম্বরের মধ্যে আবেদন পাঠাতে হবে। চলতি বছরের ডিসেম্বরের শেষ সপ্তাহের মধ্যে বাছাই করা প্রার্থীদের নাম ঘোষণা করা হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE