Advertisement
০৯ মে ২০২৪
Bose Institute Recruitment 2023

বসু বিজ্ঞান মন্দিরে কর্মখালি, স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের জন্য বিশেষ সুযোগ

প্রতিষ্ঠানের তরফে প্রজেক্ট সায়েন্টিস্ট এবং সায়েন্টিফিক অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। তাঁদের চুক্তির ভিত্তিতে নির্দিষ্ট সময়ের জন্য কাজ করতে হবে।

Bose Institute.

বসু বিজ্ঞান মন্দির। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ১৩:৪১
Share: Save:

বসু বিজ্ঞান মন্দির (বোস ইনস্টিটিউট)-এ রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রজেক্ট সায়েন্টিস্ট এবং সায়েন্টিফিক অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসিস্ট্যান্ট হিসাবে অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে। নির্দিষ্ট সময়ের জন্য চুক্তির ভিত্তিতে সংশ্লিষ্ট পদে তাঁদের কাজ করতে হবে।

নিযুক্তদের ডিপার্টমেন্ট অফ বায়োটেকনোলজির অর্থপুষ্ট একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। ওই গবেষনা প্রকল্পের মেয়াদ ২২ মার্চ, ২০২৭ পর্যন্ত থাকবে। তবে প্রাথমিক ভাবে নিযুক্তদের এক বছরের জন্য সংশ্লিষ্ট প্রকল্পের অধীনে কাজ করতে হবে।

প্রজেক্ট সায়েন্টিস্ট হিসাবে এক জন ব্যক্তিকে নিয়োগ করা হবে। আবেদনকারীদের বিজ্ঞান শাখায় ডক্টরাল ডিগ্রি থাকতে হবে। এ ছাড়াও ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি শাখায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের আবেদনও গ্রহণ করা হবে। বায়োইনফরমেটিক্স, ডেটাবেস ডেভেলপমেন্ট, কৃত্রিম মেধা, ডিপ লার্নিং-এর মত বিষয়ে মোট দু’বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। আগ্রহীদের ৩৫ বছর বয়স হওয়া আবশ্যক। বেতন মিলবে ৫৬,০০০ টাকা।

সায়েন্টিফিক অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসিস্ট্যান্ট পদে এক জনকে নিয়োগ করা হবে। যে কোনও বিষয়ে স্নাতকরা আবেদন করতে পারবেন। তবে তাঁদের কেন্দ্রীয় সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার প্রশিক্ষণ সম্পূর্ণ করতে হবে এবং পূর্বে কোনও বৈজ্ঞানিক কেন্দ্রে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারীদের ৫০ বছর বয়স হতে হবে। বেতন হবে ১৮,০০০ টাকা।

আবেদনের জন্য আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি ডাকযোগে বসু বিজ্ঞান মন্দিরের ঠিকানায় পাঠাতে হবে। ওই আবেদনপত্র ১৮ ডিসেম্বরের আগে পাঠাতে হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। ওই দিন আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় উপস্থিত থাকতে হবে। এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে জানতে পারবেন প্রার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE