Advertisement
০১ মে ২০২৪
WB Health Recruitment 2023

রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে কর্মী নিয়োগ, কারা আবেদন করবেন?

সংশ্লিষ্ট দফতর অধীনস্থ প্রতিষ্ঠান ইনস্টিটিউট অফ হেলথ অ্যান্ড ফ্যামিলি ওয়েলফেয়ারের তরফে অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। ওই পদে ব্যাচেলর ইন কর্মাস (বিকম) ডিগ্রি প্রাপ্তদের আবেদন গ্রহণ করা হবে।

Institute of Health and Family Welfare, Kolkata.

ইনস্টিটিউট অফ হেলথ অ্যান্ড ফ্যামিলি ওয়েলফেয়ার, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ১৩:০৯
Share: Save:

রাজ্য সরকারি প্রতিষ্ঠানে কর্মখালি। চুক্তির ভিত্তিতে নির্দিষ্ট সময়ের জন্য অ্যাসিস্ট্যান্ট পদে কাজ করতে হবে। এই মর্মে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, ইনস্টিটিউট অফ হেলথ অ্যান্ড ফ্যামিলি ওয়েলফেয়ার ওই পদে কর্মী নিয়োগ করবে। আবেদনকারীদের ৬২ বছরের মধ্যে বয়স হতে হবে।

সংশ্লিষ্ট পদে ব্যাচেলর ইন কর্মাস (বিকম) ডিগ্রি প্রাপ্তদের আবেদন গ্রহণ করা হবে। পূর্বে অ্যাকাউন্ট্যান্ট, হেড ক্লার্ক, হেড অ্যাসিস্ট্যান্ট পদে সরকারি দফতরে কাজ করেছেন, এমন অবসরপ্রাপ্ত কর্মীদের আবেদন গ্রহণ করা হবে। তাঁদের ক্যাশ হ্যান্ডলিং, ক্যাশ বুক মেনটেনেন্স, বিল প্রিপারেশন— এই সমস্ত কাজে দক্ষ হতে হবে।

মোট ছ’মাসের জন্য এই পদে কাজ করতে হবে। কাজের চাহিদা অনুযায়ী পদের মেয়াদ বৃদ্ধি করা হতে পারে। যে হেতু চুক্তির ভিত্তিতে সংশ্লিষ্ট পদে কাজ করতে হবে, তাই সরকারি নিয়ম অনুযায়ী, একটি নির্দিষ্ট পরিমান পারিশ্রমিক নিযুক্ত কর্মীকে দেওয়া হবে। এই প্রসঙ্গে প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, একটি মাত্র পদের জন্য আগ্রহীদের আবেদন গ্রহণ করা হবে।

আবেদনকারীদের ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় ২০ ডিসেম্বর বিকেল ৫টার আগে আবেদন পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি এবং অন্যান্য নথিও জমা দিতে হবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্যের জন্য প্রকাশিত বিজ্ঞপ্তিটি ভাল ভাবে দেখে নিতে হবে কিংবা প্রতিষ্ঠানের ওয়েবসাইটটিতে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE