Advertisement
১৭ মে ২০২৪
Govt Job Recruitment 2023

সরকারি দফতরে সোশ্যাল মিডিয়া ম্যানেজার পদে কর্মখালি, কী ভাবে আবেদন করবেন?

কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ ‘মাইগভ’ বিভাগের জন্য সোশ্যাল মিডিয়া ম্যানেজার পদে কর্মখালি রয়েছে। ওই পদে চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে।

Social Media Manager Job.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২৩ ১৪:০৫
Share: Save:

তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে সমাজমাধ্যমের গুরুত্ব ক্রমশ বাড়ছে। এই বিশেষ ক্ষেত্রে কাজের জন্য সোশ্যাল মিডিয়া ম্যানেজারের কদরও রয়েছে। এমনই অভিজ্ঞ ব্যক্তিদের কাজের সুযোগ দিচ্ছে কেন্দ্রীয় সরকার। সম্প্রতি কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ ‘মাইগভ’ বিভাগের তরফে ওই পদে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ওই বিভাগের জন্য সোশ্যাল মিডিয়া ম্যানেজার প্রয়োজন।

সংশ্লিষ্ট কাজে মোট চার বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এ ছাড়াও, ক্রিয়েটিভ রাইটিং সম্পর্কিত বিষয়ে জ্ঞান থাকা আবশ্যক। ওড়িয়া, তামিল, কন্নড় এবং অহমিয়া, এই চারটি ভাষার মধ্যে যে কোনও একটিতে সাবলীল, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। তবে, যে কোনও বিষয়ে স্নাতক প্রার্থীদের আবেদন সংশ্লিষ্ট পদের জন্য গ্রহণ করা হবে। মোট শূন্যপদ চারটি।

এই পদে নিযুক্ত ব্যক্তিদের মাইগভ-এর বিভিন্ন সমাজমাধ্যমে নিয়মিত ভাবে ছবি, ভিডিয়ো, ইনফোগ্রাফিকস তৈরি করে পোস্ট করতে হবে। সৃজনশীল ভাবনাকে বাস্তবায়িত করে ইন্টারনেটের মাধ্যমে জনসংযোগ বাড়াতে হবে। পাশাপাশি, বিভিন্ন সরকারি প্রকল্পের বিষয়ে মানুষকে জানাতে হবে।

আগ্রহীরা উল্লিখিত পদে অনলাইনে আবেদন করতে পারবেন। তাঁদের মন্ত্রকের ওয়েবসাইটে গিয়ে একটি ফর্ম পূরণ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ওই ফর্মটির মাধ্যমেই আবেদনকারীদের সমস্ত তথ্য জমা দিতে হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নিতে কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্য প্রযুক্তি মন্ত্রকের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE