Advertisement
১৭ মে ২০২৪
MEITY Recruitment 2024

কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকে স্নাতকদের কাজের সুযোগ, কোন পদে হবে নিয়োগ?

মন্ত্রকের ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনের জন্য একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের তরফে ডেভেলপার, বিজ়নেস অ্যানালিস্ট এবং ইউআই/ইউএক্স ডিজ়াইনার পদে প্রার্থী চেয়ে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

govt employee.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ১২:৫৪
Share: Save:

কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকে কাজের সুযোগ। ওই মন্ত্রকের অধীনস্থ সংস্থায় চুক্তির ভিত্তিতে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। তাঁদের ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনে কাজ করতে হবে। সম্প্রতি এই মর্মে মন্ত্রকের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডেভেলপার, বিজ়নেস অ্যানালিস্ট এবং ইউআই/ইউএক্স ডিজ়াইনার পদে কর্মী নিয়োগ করা হবে। মোট তিন জন ব্যক্তিকে উল্লিখিত পদে কাজ করতে হবে। নিযুক্তদের নয়াদিল্লির দফতরে কাজ করতে হবে। ডেভেলপার- মেনটেন্যান্স অ্যান্ড টেক সাপোর্ট পদের জন্য ইনফরমেশন টেকনোলজি, কম্পিউটার সায়েন্স, কম্পিউটার অ্যাপ্লিকেশন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। যদিও উল্লিখিত পদের জন্য স্নাতকদের আবেদনও গ্রহণ করা হবে। তবে, এইচটিএমএল, সিএসএস, জাভা স্ক্রিপ্ট নিয়ে পূর্বে অন্তত তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

বিজ়নেস অ্যানালিস্ট এবং ইউআই/ইউএক্স ডিজ়াইনার পদে ব্যবসা কিংবা বাণিজ্য এবং ওয়েব ডিজ়াইন সংক্রান্ত বিষয়ে স্নাতকদের নিয়োগ করা হবে। তবে, আবেদনকারীদের ওই পদে পাঁচ বছর কিংবা তার বেশি সময়ের পেশাদার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। উল্লিখিত পদে কাজ করতে আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

তাঁদের কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের ওয়েবসাইটে গিয়ে একটি নির্দিষ্ট লিঙ্কে ক্লিক করে আবেদন করতে হবে। ১৫ ফেব্রুয়ারির মধ্যে আবেদন জমা করতে হবে। বাছাই করা প্রার্থীদের সঙ্গে ইমেল মারফত যোগাযোগ করে নেওয়া হবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্যের জন্য মন্ত্রকের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE