Advertisement
২২ মে ২০২৪
NIACL Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় ৩০০ কর্মীকে নিয়োগ, স্নাতকদের জন্য কাজের সুযোগ

প্রতি মাসে ২২ হাজার থেকে ৬২ হাজার টাকা বেতন হিসাবে দেওয়া হবে। সংস্থার তরফে পশ্চিমবঙ্গ-সহ মোট ২৩ রাজ্যের দফতরের জন্য কর্মী নিয়োগ করা হবে।

The New India Assurance Company Limited.

দ্য নিউ ইন্ডিয়া অ্যাসিয়োরেন্স কোম্পানি লিমিটেড। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১৫:২৫
Share: Save:

অ্যাসিস্ট্যান্ট পদে কাজের সুযোগ কেন্দ্রীয় সংস্থায়। এই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। দ্য নিউ ইন্ডিয়া অ্যাসিয়োরেন্স কোম্পানি লিমিটেড-এর তরফে ওই বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মোট ৩০০ জন কর্মীকে ওই পদে নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট পদের জন্য ২১ থেকে ৩০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। যে কোনও বিষয়ে স্নাতকদের উল্লিখিত পদে নিয়োগ করা হবে। তাঁদের আঞ্চলিক ভাষায় সাবলীল হওয়া বাঞ্ছনীয়।

ওই পদে প্রিলিমিনারি এবং মেন এগজ়ামিনেশনের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। অনলাইন মাধ্যমে পরীক্ষাগুলি নেওয়া হবে। প্রিলিমিনারি পরীক্ষায় ইংরেজি ভাষা, রিজ়নিং এবং নিউমেরিক্যাল এবিলিটি-র মতো বিষয়গুলিতে পদপ্রার্থীদের মেধা যাচাই করা হবে। উল্লিখিত বিষয়ে মোট ১০০ নম্বরের পরীক্ষা নেওয়া হবে, এক ঘণ্টার জন্য পরীক্ষা চলবে। ইংরেজি এবং হিন্দিতেই শুধুমাত্র পরীক্ষা নেওয়া হবে।

মেন এগজ়ামিনেশনে ইংরেজি ভাষা, রিজ়নিং, নিউমেরিক্যাল এবিলিটি, কম্পিউটার নলেজ এবং জেনারেল অ্যাওয়ারনেস সংক্রান্ত বিষয়ে প্রশ্ন রাখা হবে। দু’ঘণ্টার পরীক্ষায় মোট ২৫০ নম্বরের পরীক্ষা নেওয়া হবে। কলকাতা-সহ আসানসোল, হুগলি, কল্যাণী, শিলিগুড়িতে পরীক্ষা নেওয়া হবে। এ ছাড়াও দেশের মোট ২৩টি রাজ্যের বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা হবে। এই পদে নিয়োগের পরীক্ষা দিতে আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদনমূল্য হিসাবে ৮৫০ টাকা জমা দিতে হবে।

আবেদনকারীদের ছবি, স্বাক্ষর, শিক্ষাগত যোগ্যতার নথি স্ক্যান করে জমা দিতে হবে। আবেদনের জন্য অনলাইন পোর্টাল ১ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত চালু রাখা হবে। ওই নির্দিষ্ট সময়সীমার মধ্যে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। প্রিলিমিনারি পরীক্ষা ২ মার্চ নেওয়া হবে। মেন এগজ়ামিনেশন কবে নেওয়া হবে, সেই সম্পর্কে ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। তাই সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE