Advertisement
১৭ মে ২০২৪
SNA Recruitment 2023

সঙ্গীত নাটক অকাডেমিতে কর্মখালি, কী ভাবে আবেদন করবেন? জেনে নিন বিস্তারিত

কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের অধীনস্থ এই সংস্থায় সঙ্গীত বিভাগে প্রোগ্রামার অফিসার, অ্যাসিস্ট্যান্ট ডকুমেন্টেশন অফিসার, লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে।

Sangeet Natak Academy, New Delhi.

সঙ্গীত নাটক অকাডেমি, নয়া দিল্লি। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৬:২৪
Share: Save:

কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের অধীনস্থ প্রতিষ্ঠানে কর্মখালি। সঙ্গীত নাটক অকাডেমির গ্রুপ বি (টেকনিক্যাল) বিভাগে চার জন প্রার্থী নিয়োগ করা হবে।

কারা আবেদন করতে পারবেন?

প্রোগ্রামার অফিসার (সঙ্গীত)

স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সঙ্গীত কিংবা হিউম্যানিটিস সোশ্যাল সায়েন্স বিষয়ে ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। ন্যূনতম পাঁচ বছর পারফর্মিং আর্টস সংক্রান্ত বিভাগে কাজ করার পেশাদার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। প্রোডিউসার, পারফর্মার কিংবা রিসার্চার পদে কাদের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাওয়া যাবে। ৩০ থেকে ৪০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে।

অ্যাসিস্ট্যান্ট ডকুমেন্টেশন অফিসার

কালচারাল অ্যানথ্রোপলজি, হিউম্যানিটিস সোশ্যাল সায়েন্সেস, ফোকলোর স্টাডিজ়, সঙ্গীত, নৃত্য, নাটক-এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি থাকা প্রয়োজন। ফিল্ড ওয়ার্ক এবং ডকুমেন্টেশন বিভাগে অন্তত তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকলে ভালো। অডিও ভিজ়ুয়ালে কাজের দক্ষতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। ২৮ থেকে ৩৫ বছর বয়সি প্রার্থীদের আবেদনপত্র গ্রহণ করা হবে।

লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন অ্যাসিস্ট্যান্ট

লাইব্রেরি সায়েন্স বিষয়ে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। পারফর্মিং আর্টস-এর বিষয়ে জ্ঞান থাকা আবশ্যক। হিন্দি এবং যে কোনও একটি ভারতীয় ভাষা ব্যবহারের ক্ষেত্রে সাবলীল হওয়া প্রয়োজন। ২১ থেকে ২৮ বছর বয়সি প্রার্থীদের আবেদন গৃহীত হবে।

বেতন:

প্রোগ্রামার অফিসার এবং অ্যাসিস্ট্যান্ট ডকুমেন্টেশন অফিসার পদে নিযুক্ত ব্যক্তিরা ৪৪ হাজার থেকে ১ লক্ষ ৪২ হাজার, এবং লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন অ্যাসিস্ট্যান্ট পদে ৩৫ হাজার থেকে ১ লক্ষ ১২ হাজার টাকা বেতন পাবেন।

এই পদে প্রার্থীদের ডাকযোগে আবেদন পেশ করতে হবে। ৬ সেপ্টেম্বর পর্যন্ত সংশ্লিষ্ট পদে আবেদন গ্রহণ করা হবে। পদ এবং নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE