Advertisement
১৮ মে ২০২৪
IISER Recruitment 2023

স্নাতকোত্তরদের জন্য কেন্দ্রীয় সংস্থা আইআইএসইআরে কর্মখালি, রইল বিশদ

পদার্থবিদ্যা কিংবা রসায়নে স্নাতকোত্তর প্রার্থীদের জন্য কাজের সুযোগ। জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ করা হবে।

IISER, Kolkata

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১৩:৩৩
Share: Save:

রসায়ন কিংবা পদার্থবিদ্যায় স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের জন্য কাজের সুযোগ। কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন এবং রিসার্চের তরফে এমন প্রার্থীদের জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ করা হবে।

প্রতিষ্ঠানের একটি গবেষণা প্রকল্পের জন্য ওই পদে কর্মী প্রয়োজন। প্রকল্পটির নাম— ‘স্টাডিজ় অন স্টোক্যাস্টিক মাইক্রো-ইঞ্জিনস্ ইন কমপ্লেক্স ফ্লুইডস’। ফিজিক্যাল সায়েন্সের বিভাগের এই প্রকল্পে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-র তরফে আর্থিক অনুদান দেওয়া হবে।

স্নাতকোত্তর প্রার্থীদের সর্বভারতীয় স্তরে সিএসআইআর ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) জুনিয়র রিসার্চ ফেলো, গ্র্যাজুয়েট অ্যাপটিটিউট টেস্ট (গেট), জয়েন্ট এন্ট্রান্স স্ক্রিনিং টেস্ট (জেস্ট), জয়েন্ট অ্যাডমিশন টেস্ট ফর মাস্টার্স (জ্যাম)-এর মধ্যে যে কোনও একটি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া বাঞ্ছনীয়। এ ছাড়াও, টেকনোলজি শাখায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের আবেদনও গ্রহণ করা হবে।

প্রার্থীরা মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক পাবেন। আগ্রহী প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাট অনুযায়ী আবেদন করতে হবে। ১১ সেপ্টেম্বরের মধ্যে ইমেল মারফত আবেদনপত্র-সহ অন্যান্য নথি পাঠাতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। আবেদন এবং নিয়োগ সংক্রান্ত বিষয়ে সবিস্তারে জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE