Advertisement
১৮ মে ২০২৪
DRDO Apprentice Recruitment 2023

ডিআরডিওতে অ্যাপ্রেন্টিস পদে প্রশিক্ষণের সুযোগ, শূন্যপদ ক'টি?

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজ়েশন (ডিআরডিও) অধীনস্থ গবেষণাগার ইন্টিগ্রেটেড টেস্ট রেঞ্জের বিভিন্ন বিভাগের জন্য অ্যাপ্রেন্টিস প্রয়োজন।

DRDO announces apprenticeship at ITR Chandipur, Balasore, Odisha..

ইন্টিগ্রেটেড টেস্ট রেঞ্জ, চাঁদিপুর। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১১:২২
Share: Save:

ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন শাখায় ডিপ্লোমাপ্রাপ্তদের জন্য কাজের সুযোগ। ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজ়েশন (ডিআরডিও) অ্যাপ্রেন্টিস (শিক্ষানিবশ) পদে এমন প্রার্থী প্রয়োজন। প্রতিষ্ঠানের ইন্টিগ্রেটেড টেস্ট রেঞ্জে প্রার্থীদের এক বছরের প্রশিক্ষণ দেওয়া হবে। কী ভাবে আবেদন করা যাবে, কারা আবেদন করতে পারবেন, সেই সংক্রান্ত বিষয়ে রইল বিস্তারিত।

কারা আবেদন করতে পারবেন?

গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস হিসাবে কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, কম্পিউটার টেকনোলজি, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, স্টিস্টেম ইঞ্জিনিয়ারিং, কমিউনিকেশন টেকনোলজি, ইলেকট্রনিক্স, টেলি কমিউনিকেশন, ইনস্ট্রুমেন্টেশন টেকনোলজি, ইলেকট্রিক্যাল, অ্যাপ্লায়েড ইলেকট্রনিক্স, রোবোটিক্স ইলেকট্রনিক্স, মেকানিক্যাল এবং এরোস্পেস, লাইব্রেরি সায়েন্স, সেফটি ইঞ্জিনিয়ারিং, হিউম্যান রিসোর্স, ফিনান্সিয়াল এবং কস্ট অ্যাকাউন্টিং-এর মধ্যে যে কোনও বিষয়ে স্নাতক ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের প্রশিক্ষণ দেওয়া হবে। শূন্যপদ ৩০টি।

এছাড়াও টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস হিসাবে ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, টেলি কমিউনিকেশন, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং শাখা এবং সিনেমাটোগ্রাফি এবং মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজি বিষয়ে ডিপ্লোমা করেছেন, এমন প্রার্থীরা প্রশিক্ষণের সুযোগ পাবেন। শূন্যপদ ২৪টি।

২০১৯ কিংবা তার পরবর্তী শিক্ষাবর্ষে যে সমস্ত পড়ুয়া উল্লিখিত বিষয়ে স্নাতক ডিগ্রি বা ডিপ্লোমা লাভ করেছেন, তাঁরাই আবেদন করতে পারবেন। প্রার্থীদের নাম ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং স্কিম-এ নথিভুক্ত থাকলে তবেই তাঁদের আবেদন গ্রহণ করা হবে।

প্রার্থীদের প্রশিক্ষণ চলাকালীন মাসে আট থেকে নয় হাজার টাকা ভাতা দেওয়া হবে।ডিআরডিও-র ওয়েবসাইটে গিয়ে প্রার্থীদের বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাটে আবেদনপত্র পেশ করতে হবে। ৬ অক্টোবরের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় ডাকযোগে আবেদনপত্র-সহ অন্যান্য নথি পাঠাতে হবে। লিখিত পরীক্ষা এবং পার্সোনাল ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের বেছে নেওয়া হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE