Advertisement
১৭ জুন ২০২৪
IIT Madras Recruitment 2023

স্নাতকোত্তর এবং পিএইচডি স্কলারদের নিয়োগ করবে আইআইটি মাদ্রাজ, জেনে নিন বিশদে

প্রতিষ্ঠানের হিউম্যানিটিস অ্যান্ড সোশ্যাল সায়েন্স বিভাগের একটি প্রকল্পের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট নিয়োগ করা হবে। বেতনক্রম আকর্ষণীয়।

Indian Institute of Technology, Madras.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি, মাদ্রাজ। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ১৩:০৬
Share: Save:

ভাষাতত্ত্বে স্নাতকোত্তর কিংবা পিএইচডি ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের জন্য রয়েছে কাজের সুযোগ। এমন প্রার্থীদের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), মাদ্রাজে প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে নিয়োগ করা হবে। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই শিক্ষা প্রতিষ্ঠানের হিউম্যানিটিস অ্যান্ড সোশ্যাল সায়েন্স বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য ওই পদে কর্মী প্রয়োজন।

কারা আবেদন করতে পারবেন?

ভাষাতত্ত্বে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীরা প্রজেক্ট অ্যাসোসিয়েট পদের জন্য আবেদন করতে পারবেন। তবে নিয়োগের ক্ষেত্রে পিএইচডি স্কলারদের অগ্রাধিকার দেওয়া হবে।

ভাষাতত্ত্ব নিয়ে ডেটা অ্যানালিসিস সম্পর্কিত কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। পাশাপাশি, কম্পিউটেশনাল লিঙ্গুইস্টিক্স নিয়ে জ্ঞান থাকা বাঞ্ছনীয়। শূন্যপদ একটি।

কী ভাবে নিয়োগ হবে?

চুক্তির ভিত্তিতে এই পদে নিয়োগ করা হবে। নিযুক্ত প্রার্থীকে প্রাথমিক ভাবে ছয় মাসের জন্য কাজ করতে হবে।

বেতন:

প্রার্থীর অভিজ্ঞতা এবং মেধার ভিত্তিতে ২১ হাজার ৫০০ টাকা বৃত্তি হিসাবে দেওয়া হবে।

৩ সেপ্টেম্বর, ২০২৩ জীবনপঞ্জি-সহ আবেদনপত্র পাঠানোর শেষ দিন। এই সংক্রান্ত অন্যান্য বিষয়ে জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE