Advertisement
০২ মে ২০২৪
vidyasagar university

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় জুনিয়র রিসার্চ ফেলো নেবে, কোন বিভাগের জন্য?

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ ইলেকট্রনিক্স/ ফিজিক্সে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে।

 বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়।

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ১৩:৫১
Share: Save:

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে রয়েছে বিশেষ প্রোজেক্টে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

জুনিয়র রিসার্চ ফেলো নেওয়া হবে। প্রতিষ্ঠানের ইলেকট্রনিক্স বিভাগের তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ‘মডেলিং অ্যান্ড ক্যারেক্টারিস্টিক অ্যানালিসিস অফ লিকুইড ইনফিলটার্ড ফোটোনিক ক্রিস্ট্যাল ফাইবার্স অ্যান্ড অ্যাসোসিয়েট ডিভাইসেস কনসিডারিং দ্য প্রসপেকটিভ এফেক্টস অফ স্টিমুলেটেড রমন স্ক্যাটারিং’ প্রজেক্টের কাজের জুনিয়র রিসার্চ ফেলো নেওয়া হবে। প্রোজেক্টে কাজের সময়সীমা ৩ বছর। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ ইলেকট্রনিক্স/ ফিজিক্সে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ হলে অগ্রাধিকার দেওয়া হবে। প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে হওয়া দরকার। প্রথম এবং দ্বিতীয় বছরে ২৫ হাজার টাকা দেওয়া হবে প্রতি মাসে। তৃতীয় বছর ৩০ হাজার টাকা প্রতি মাসে দেওয়া হবে।

আবেদন করবেন কী ভাবে?

প্রার্থীকে প্রথমে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। এর পর ‘হোমপেজে’ যেতে হবে। সেখান থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া আইডিতে জীবনপঞ্জি এবং প্রয়োজনীয় নথি মেল করতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১৪ জুলাই।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE