Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
29th Kolkata International Film Festival

কলকাতা চলচ্চিত্র উৎসবে বলিউড থেকে একঝাঁক অতিথি! আসছেন সলমন, অনিল, কমল, সোনাক্ষীরা

এ বছর চলচ্চিত্র উৎসবে থাকতে পারছেন না অমিতাভ-শাহরুখরা। সেই জায়গায় এ বার অতিথি হয়ে আসছেন কে কে? ৫ ডিসেম্বর থেকে শুরু হবে এই উৎসব। চলবে ১২ তারিখ পর্যন্ত।

(বাঁ দিকে) সলমন খান, অনিল কপূর, কমল হাসন, সোনাক্ষী সিন্‌হা।

(বাঁ দিকে) সলমন খান, অনিল কপূর, কমল হাসন, সোনাক্ষী সিন্‌হা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ২০:৩১
Share: Save:

২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হবে ডিসেম্বর মাসে। ৫ থেকে ১২ তারিখ পর্যন্ত চলবে উৎসব। প্রতি বছরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তত্ত্বাবধানে আয়োজন করা হয় এই উৎসবের। উদ্বোধনী অনুষ্ঠানে মঞ্চ আলো করে থাকেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান-সহ বিশিষ্টজনেরা। মুম্বই, কলকাতার তারকা সমন্বয় ঘটে এই মঞ্চে। তবে এ বছর চলচ্চিত্র উৎসবে থাকতে পারছেন না অমিতাভ-শাহরুখেরা। এ বার অতিথি হয়ে আসছেন সলমন খান, কমল হাসন ও সোনাক্ষী সিন্‌হা।

সম্প্রতি মুম্বই গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখানেই দেখা করেন বিগ বি এবং তাঁর পরিবারের সঙ্গে। ‘জলসা’র দরজায় দেখা যায় মমতার সঙ্গে পুরো বচ্চন পরিবারের ছবি। সেই সময় জানা গিয়েছিল, অমিতাভের সঙ্গে দেখা করে তাঁকে আসন্ন চলচ্চিত্র উৎসবে আসার আমন্ত্রণ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সাদরে আমন্ত্রণ গ্রহণ করেন অমিতাভ। তবে এখন জানা যাচ্ছে, আসতে পারছেন না অভিনেতা। শারীরিক অসুস্থতার কারণেই নাকি এ বার আসতে পারছেন না তিনি। অন্য দিকে, শাহরুখ খান ব্যস্ত তাঁর মেয়ে সুহানা খানের বলিউড অভিষেক নিয়ে। সে কারণে দেখা যাবে না ‘কিং খান’কেও। এ বার অবশ্য সেই শূন্যস্থান পূরণ করতে আসছেন বলিউডের ভাইজান। সদ্য মুক্তি পেয়েছে সলমনের ‘টাইগার ৩’ বিশ্ব জুড়ে ৩০০ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। এ ছাড়া চলতি বছরে কলকাতায় শো করতে এসে মুখ্যমন্ত্রী সঙ্গে দেখাও করে গিয়েছিলেন সলমন। এ বার একেবারে অতিথি হয়ে আসবেন চলচ্চিত্র উৎসবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE