Advertisement
২৮ নভেম্বর ২০২২
Queen Elizabeth II

রানি দ্বিতীয় এলিজাবেথের চরিত্র ফুটিয়ে তুলে তাক লাগিয়েছেন এই ছয় অভিনেত্রী

রানি দ্বিতীয় এলিজাবেথের মতো এমন এক চরিত্রকে আধার করে একাধিক ছবি, টিভি সিরিজ হয়েছে। যেখানে রানির চরিত্রে অভিনয় করে দর্শকদের মাতিয়েছেন ছয় অভিনেত্রী।

রানির চরিত্রে দেখা গিয়েছে একাধিক অভিনেত্রীকে।

রানির চরিত্রে দেখা গিয়েছে একাধিক অভিনেত্রীকে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২২ ১১:১৮
Share: Save:

ব্রিটিশ রাজপরিবার ঘিরে জনমানসে কৌতূহলের সীমা নেই। বরাবরই বাকিংহাম প্যালেসের কাহিনি নজর কাড়ে সকলের। বিশেষত রানি দ্বিতীয় এলিজাবেথের মতো উজ্জ্বল ব্যক্তিত্বের থেকে চোখ ফেরানো যায় না। রানির মতো এমন এক চরিত্রকে আধার করে একাধিক ছবি, টিভি সিরিজ হয়েছে। যেখানে রানির চরিত্রে অভিনয় করে দর্শকদের মাতিয়েছেন ছয় অভিনেত্রী।

Advertisement

২০০৬ সালে মুক্তি পেয়েছিল স্টিফেন ফ্রেয়ার্সের ‘দ্য ক্যুইন’। এই ছবিতে রানি দ্বিতীয় এলিজাবেথের চরিত্র দেখা গিয়েছিল অভিনেত্রী হেলেন মিরেনকে। রানির চরিত্রে অভিনয় করে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড ও ব্রিটিশ অ্যাকাডেমি ফিল্ম অ্যাওয়ার্ড পান অভিনেত্রী। রানি প্রথম এলিজাবেথের চরিত্রেও অভিনয় করেছিলেন হেলেন। ২০০৫ সালে টিভি সিরিজ ‘প্রথম এলিজাবেথ’-এ দেখা গিয়েছিল তাঁকে। হেলেনই এক মাত্র অভিনেত্রী, যিনি দুই এলিজাবেথের চরিত্রেই অভিনয় করেছেন।

নেটফ্লিক্সের ‘দ্য ক্রাউন’ সিরিজে রানি দ্বিতীয় এলিজাবেথের চরিত্রে দেখা গিয়েছিল অভিনেত্রী ক্লেয়ার ফয়কে। এই চরিত্রে অভিনয়ের জন্য এমি পুরস্কারে সম্মানিত হয়েছিলেন তিনি। এই টিভি সিরিজেই ২০১৯ থেকে ২০২০ সাল পর্যন্ত রানির চরিত্রে দেখা গিয়েছিল অভিনেত্রী অলিভিয়া কোলম্যানকে। রানির চরিত্রে তাক লাগিয়ে জিতেছিলেন গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড। অলিভিয়ার হাতে ওঠে এমি পুরস্কারও।

Advertisement

২০১২ সালে ‘প্লেহাউস প্রেজেন্টস’ সিরিজে রানির চরিত্রে দেখা গিয়েছিল অভিনেত্রী এমা থম্পসনকে। ২০১৯ সালে মুক্তি পায় অ্যানিমেটেড ছবি ‘রয়্যাল কোরগি’। এই ছবিতে রানির চরিত্রের জন্য কণ্ঠ দিয়েছিলেন অভিনেত্রী জুলিয়া ওয়াল্টার্স। রানি দ্বিতীয় এলিজাবেথের চরিত্রে একাধিক ছবিতে দেখা গিয়েছে অভিনেত্রী জিনেট চার্লসকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.