Advertisement
২৩ জুন ২০২৪
Malaysia

‘চিত্রনাট্য পড়ে দেখলাম...’, কেন হলিউডের প্রস্তাব ফিরিয়েছিলেন মালয়েশিয়ার জনপ্রিয় তারকা

২০০৮ সালে মালয়েশিয় চলচ্চিত্র উৎসবে সবচেয়ে প্রতিশ্রুতিমান অভিনেতার পুরস্কার জিতেছিলেন আদজিম। দেশে তাঁর যথেষ্ট খ্যাতি রয়েছে। দেশের বাইরেও কাজের পরিধি বিস্তার করতে চেয়েছিলেন তিনি।

মালয়েশিয়ায় খ্যাতি অর্জন করেছেন অভিনেতা জাহিরিল  আদজিম।

মালয়েশিয়ায় খ্যাতি অর্জন করেছেন অভিনেতা জাহিরিল আদজিম। —ফাইল ছবি

সংবাদ সংস্থা
কুয়ালা লামপুর শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ১৯:২৯
Share: Save:

যৌনদৃশ্যে অভিনয় করতে হবে শুনে হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন মালয়েশিয়ার অভিনেতা জাহিরিল আদজিম। ওই দৃশ্য তাঁর ধর্মীয় ভাবাবেগে আঘাত করতে পারে বলে মনে করেছিলেন তিনি। সংবাদমাধ্যমের কাছে আদজিম নিজেই জানিয়েছেন সে কথা।

আদজিম বলেছেন, ‘‘আমি হলিউডের ওই প্রস্তাব শুরুতেই ফিরিয়ে দিয়েছিলাম। ছবির নামটা পর্যন্ত ভুলে গিয়েছি।’’ আদজিমের মনে হয়েছিল ইসলাম ধর্মের বিরুদ্ধে গিয়ে তাঁকে ওই যৌনদৃশ্যে অভিনয় করতে হবে। তাই হলিউডের বড় প্রস্তাব কানেই তোলেননি মালয়েশিয় তারকা।

তিনি বলেছেন, ‘‘হলিউডের ওই ছবির চিত্রনাট্য পড়ার পর আমি দেখলাম, প্রথম থেকেই যৌন মিলনের দৃশ্য রয়েছে। তাতে অভিনয় করতে হলে ছবির নায়িকা এবং নায়ক দু’জনকেই অর্ধনগ্ন হতে হবে। তাই আমি প্রস্তাব ফিরিয়ে দিয়েছি।’’

২০০৮ সালে ২২তম মালয়েশিয় চলচ্চিত্র উৎসবে সবচেয়ে প্রতিশ্রুতিমান অভিনেতার পুরস্কার জিতেছিলেন আদজিম। দেশের সিনেমা জগতে তাঁর যথেষ্ট খ্যাতি রয়েছে। ‘বুনোহান’ (২০১২), ‘পেকাক’ (২০১৫), ‘ জুভানা’ (২০১৩)-র মতো ছবির জন্য মালয়েশিয়ায় বিখ্যাত তিনি। তবে দেশের বাইরেও নিজের কাজের পরিধি বিস্তার করতে চেয়েছিলেন আদজিম। সেই পরিপ্রেক্ষিতে হলিউডের সুযোগ তাঁর কেরিয়ারে বড় ব্রেক হতে পারত। কিন্তু কেরিয়ার গড়তে গিয়ে ধর্মবিশ্বাসের সঙ্গে তিনি আপস করেননি।

আদজিমের কথায়, ‘‘হলিউডে কাজ করার জন্য আমি মুখিয়ে আছি, এমন নয়। বড় সুযোগ এলে কে আর সেটা হাতছাড়া করতে চায়? কিন্তু একই সঙ্গে সেই সুযোগ যদি আমাকে আল্লাহর বিরুদ্ধে যেতে বাধ্য করে, তা হলে অবশ্যই তা নাকচ করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Malaysia Films Hollywood Movie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE