Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

রিয়া, দীপিকা, সারা, শ্রদ্ধাদের ফোন ফরেন্সিকে পাঠাল এনসিবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৫ ডিসেম্বর ২০২০ ১৯:০৮
বলিউডের এই ‘এ’ লিস্টারদের ফোনগুলি বাজেয়াপ্ত করে নেওয়া হয়েছে।

বলিউডের এই ‘এ’ লিস্টারদের ফোনগুলি বাজেয়াপ্ত করে নেওয়া হয়েছে।

সুশান্ত সিংহ রাজপুতের অপমৃত্যুর পরে কেটে গিয়েছে ছ’মাস। সেই ঘটনার পরেই সামনে আসে বলিউডের মাদক চক্রের কথা। সেই চক্রের সন্ধানে তদন্ত শুরু করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। এ বার আরও এক ধাপ এগিয়ে মাদক কাণ্ডে জড়িয়ে যাওয়া বলিউড তারকা এবং তাঁদের সহকারীদের প্রায় ৮৫টি গ্যাজেট বাজেয়াপ্ত করে সেখান থেকে ডেটা উদ্ধারের কাজ শুরু করেছে এনসিবি। সেগুলির মধ্যে রয়েছে একাধিক ফোন, ল্যাপটপ, ট্যাবলেট এবং পেন ড্রাইভ।

সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তী, তাঁর ভাই শৌভিক চক্রবর্তী-সহ দীপিকা পাড়ুকোন, সারা আলি খান, শ্রদ্ধা কপূরের মতো বলিউডের এই ‘এ’ লিস্টারদের ফোনগুলি বাজেয়াপ্ত করে নেওয়া হয়েছে। মুম্বইয়ের এক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বাজেয়াপ্ত গ্যাজেটগুলি গুজরাতের গাঁধী নগরে ডিরেক্টরেট অব ফরেন্সিক সায়েন্স-এ পাঠানো হয়েছে। ফরেন্সিক বিশেষজ্ঞরা ইতিমধ্যেই ফোন, ল্যাপটপ এবং পেন ড্রাইভগুলি থেকে ডেটা বার করার কাজ শুরু করে দিয়েছেন। ইতিমধ্যেই ৩০টি ফোন থেকে উদ্ধার হওয়া ডেটা পাঠিয়ে দেওয়া হয়েছে এনসিবি-কে।

সূত্রের খবর, গ্যাজেটগুলি থেকে মুছে দেওয়া ভিডিয়ো, মেসেজ এবং ছবি উদ্ধারের চেষ্টা চলছে। এর পাশাপাশি এনসিবি মুম্বইতে তদন্ত করে উদ্ধারকৃত মাদকের ২৫টি নমুনা পরীক্ষার জন্য পাঠিয়েছে গুজরাতের ফরেন্সিক ল্যাবে। সেখানে মাদকের গুণগত মান পরীক্ষা করে দেখা হবে।

Advertisement

আরও পড়ুন

Advertisement