Advertisement
০৮ মে ২০২৪
akashay kumar

Bell Bottom: ঐতিহাসিক তথ্য বিকৃতির অভিযোগে সৌদি আরব, কুয়েত, কাতারে নিষিদ্ধ ‘বেল বটম’

জানা গিয়েছে, ১৯৮০ সালে এক বিমান ছিনতাইয়ের সত্য ঘটনা অবলম্বনে ছবির গল্প বোনা হয়েছে।

অক্ষয় কুমার।

অক্ষয় কুমার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২১ ১৯:২৫
Share: Save:

ঐতিহাসিক তথ্য বিকৃত করার অভিযোগে কয়েকটি দেশে ‘বেল বটম’ নিষিদ্ধ করা হল।

জানা গিয়েছে, ১৯৮০ সালে এক বিমান ছিনতাইয়ের সত্য ঘটনা অবলম্বনে ছবির গল্প বোনা হয়েছে। সেই সময় ভারতের প্রধানমন্ত্রী ছিলেন ইন্দিরা গাঁধী। কিন্তু সৌদি আরব, কুয়েত এবং কাতারের ফিল্ম সার্টিফিকেশন বোর্ড এই ছবি নিষিদ্ধ করেছে। একটি রিপোর্ট বলছে, ছবির দ্বিতীয়ার্ধে দেখানো হয়েছে ছিনতাইকারীরা বিমানটিকে লাহোর থেকে দুবাই নিয়ে যাচ্ছে। ১৯৮৪ সালে যখন ঘটনাটি ঘটেছিল তখন সংযুক্ত আরব আমিরশাহির প্রতিরক্ষা মন্ত্রী নিজে উদ্যোগ নিয়ে সবটা সামলে ছিলেন। তাঁদের চেষ্টাতেই ছিনতাইকারীরা ধরা পড়েছিল। সম্ভবত সেই কারণেই মধ্যপ্রাচ্যের দেশগুলি এই ছবির গল্প নিয়ে আপত্তি তুলেছে।

‘বেল বটম’ ছবিতে অক্ষয়ের সঙ্গে অভিনয় করেছেন লারা দত্ত, হুমা কুরেশি, বাণী কপূর এবং আদিল হুসেন। ইন্দিরা গাঁধী হিসেবে লারার ‘লুক’ ইতিমধ্যেই সাড়া ফেলে দিয়েছে অনুরাগীমহলে। করোনার দ্বিতীয় ঢেউয়ের পর প্রেক্ষাগৃহে প্রথম মুক্তি পায় অক্ষয় কুমার অভিনীত ‘বেল বটম’। ১৯ অগস্ট মুক্তি পাওয়া এই ছবি ইতিমধ্যেই বেশির ভাগ দর্শকের প্রশংসা পেয়েছে। কিন্তু তা সত্ত্বেও বিতর্কের মুখে ‘বেল বটম’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

akashay kumar Bell Bottom Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE