‘কালপুরুষ’ পড়েছেন? সমরেশ মজুমদারের বিখ্যাত উপন্যাস? সে উপন্যাসের নায়ক অনিমেষ বহু পাঠকের মননে রয়েছে।  অনিমেষের মতো হতে চেয়েছেন কেউ কেউ। কেউ বা প্রেমিকের মধ্যে খুঁজেছেন এই নায়ককে। অনিমেষের সঙ্গে মাধবীলতার প্রেমও দর্শক মনে জায়গা করে নিয়েছেন। এই দম্পতির একমাত্র ছেলে অর্ক এ বার মঞ্চে। সৌজন্যে নাট্যদল ‘কৃষ্টি’। তাঁদের নতুন প্রযোজনা ‘কালপুরুষ’।

গল্পে রয়েছে, অর্ক বস্তির পরিবেশে আর পাঁচটা রাস্তার ছেলের সঙ্গে মিশে বখাটে হয়ে ওঠে। গালাগালি, মারামারি, নেশা করতে শেখে। অনিমেষের আদর্শ বা মাধবীলতার চারিত্রিক দৃঢ়তা ছাপিয়ে জীবনের খারাপ দিকগুলোর দিকেই আকৃষ্ট হয় সে। কিন্তু উত্তরাধিকার সূত্রে পরোপকারিতা, সারল্য, নেতৃত্ব ক্ষমতা পায় । দুই বিপরীত মেরুর নারী ঊর্মিমালা এবং ঝিমলি অর্ককে এক টানাপোড়েন এর মধ্যে ফেলে।

অর্ক জানতে পারে তার মা-বাবার সামাজিক বিয়ে হয়নি । নিজেকে সে বেজন্মা ভাবে, অস্থির হয়। ধীরে ধীরে ভালবাসা আবেগ অনুভূতির পথ ধরে আবার মিল হয় তিন জনের। অর্কর এই যাত্রায় ঊর্মিমালা সঙ্গী হয়। এই জার্নিই দেখা যাবে মঞ্চে।

আরও পড়ুন, ‘কনটেন্টের জোর থাকলে প্রযোজক পেতে অসুবিধে হয় না’

এই নাটকের নাট্যরূপ নির্দেশনা এবং একটি অন্যতম প্রধান চরিত্রে দেখা যাবে সিতাংশু খাটুয়াকে। প্রথম অভিনয় জ্ঞান মঞ্চে ১৩ই জানুয়ারি, ২০১৯।

(হলিউড, বলিউড বা টলিউড - টিনসেল টাউনের টাটকা বাংলা খবর পড়তে চোখ রাখুন আমাদের বিনোদনের সব খবর বিভাগে।)