Advertisement
১৬ জুন ২০২৪
abhishek chattopadhyay

Abhishek: অভিষেক সত্যিই ‘আকাশের তারা’! এই প্রথম টলিউড অভিনেতার নামে নক্ষত্রের নামকরণ

একটি তারার নাম অভিষেক চট্টোপাধ্যায়। টলিউডে এই ঘটনা প্রথম। রুপোলি পর্দার তারকা থেকে এ বার তিনি সত্যিই আকাশের নক্ষত্র!

 অভিষেক চট্টোপাধ্যায়।

অভিষেক চট্টোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২২ ১৮:১৯
Share: Save:

মৃত্যুর পর আক্ষরিক অর্থেই ‘আকাশের তারা’ হতে চলেছেন অভিষেক চট্টোপাধ্যায়। তাঁর নামে রাখা হচ্ছে একটি নক্ষত্রের নাম। আনন্দবাজার অনলাইনকে খবরটি জানিয়েছেন প্রয়াত অভিনেতার স্ত্রী সংযুক্তা চট্টোপাধ্যায়। তাঁর কথায়, ‘‘এই প্রথম কোনও টলিউড তারকা অভিনেতার নামে আকাশের একটি নক্ষত্রের নামকরণ হতে চলেছে। এক মার্কিনি সংস্থার উদ্যোগে পুরো বিষয়টি ঘটছে। সৌজন্যে অভিষেকের শেষ ছবি ‘পঞ্চভুজ’-এর প্রযোজক সৌমেন চট্টোপাধ্যায়।’’ রবিবার নজরুলতীর্থ মঞ্চে নামকরণের শংসাপত্র আনুষ্ঠানিক ভাবে হাতে পাবেন অভিষেকের পরিবার। শংসাপত্রের ছবি অবশ্য ইতিমধ্যেই পেয়ে গিয়েছেন সংযুক্তা।

বিশিষ্টদের নামে নক্ষত্রের নামকরণ বিষয়টি যদিও নতুন নয়। এর আগে দেশ-বিদেশের বেশ কিছু তারকার নাম জায়গা করে নিয়েছে আকাশের বুকে। মার্কিন সংস্থার শংসাপত্র অনুযায়ী, অভিষেক ‘ইউনিকর্ন’ তারা হয়ে আজীবন জ্বলবেন তাঁর স্ত্রী এবং একমাত্র মেয়ে সাইনার জন্য। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, এক শৃঙ্গের এই সাদা ঘোড়া যে কোনও মানুষের জীবনে সৌভাগ্যের প্রতীক। সংস্থার দাবি, অভিষেকও তারা হয়ে সারা ক্ষণ আগলাবেন স্ত্রী, সন্তানকে। তাঁদের জীবনে সৌভাগ্য নিয়ে আসবেন।

মার্কিনি সংস্থার এই পদক্ষেপে ভীষণ খুশি সংযুক্তা এবং প্রযোজক সৌমেন। প্রয়াত অভিনেতা-পত্নীর কথায়, ‘‘কেউ চিরবিদায় নিলে আমরা বলি আকাশের তারা হয়ে গিয়েছে। অভিষেকের ক্ষেত্রে সেই কল্পনা সত্যি হল। এর চেয়ে ভাল আর কী হতে পারে? আমি জানি, অভিষেকও খুব খুশি হয়েছে।’’ ইতিমধ্যেই অভিষেকের শেষ ছবি ‘পঞ্চভুজ’ প্রশংসা পেয়েছে আন্তর্জাতিক মঞ্চে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

abhishek chattopadhyay Actor star sky
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE