Advertisement
০১ মে ২০২৪
Aamir Khan

হিমাচলের ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে আমির খান, ২৫ লক্ষ টাকা দান করলেন তহবিলে

বর্ষায় নিশ্চিহ্ন হয়ে গিয়েছে হিমাচল প্রদেশের শহর। ক্ষতিগ্রস্ত বহু পরিবার। সকলের পাশে দাঁড়ালেন আমির।

Aamir Khan Donates ₹25 Lakh Towards Aapda Rahat Kosh For Rain-Affected Families

আমির খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ২০:৫১
Share: Save:

পাহাড়ের কোলে ছোট্ট বাড়ি। সাজানো-গোছানো বাড়িগুলি নষ্ট হয়ে গিয়েছিল এক নিমেষে। চলতি বছরের বর্ষায় এমনই ছবি দেখা গিয়েছিল হিমাচল প্রদেশে। এক পলকে নিশ্চিহ্ন হয়ে গিয়েছিল সাজানো শহর। মাথার ছাদ হারিয়েছিলেন বহু মানুষ। বর্ষায় বিধ্বস্ত সে সব পরিবারের পাশে দাঁড়ালেন অভিনেতা আমির খান। হিমাচলের বর্ষায় ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য সরকার থেকে তৈরি হয়েছে ‘অপড়া রহত কোষ’। সেই কোষে ২৫ লক্ষ টাকা দান করেছেন আমির। নায়কের এই কাজে খুবই খুশি সকলে। হিমাচলের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিংহ সুখু বার বার ধন্যবাদ জানিয়েছেন অভিনেতাকে।

তিনি লেখেন, “ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পুনর্বাসনের জন্য ত্রাণ দিয়ে সাহায্য করায় ধন্যবাদ।” ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে যথাথ সাহায্যও করা হবে। এই প্রথম নয়, দেশের নানা রকমের বিপর্যয়ে বার বার পাশে এসে দাঁড়িয়েছেন বলিপাড়ার অনেক তারকাই। এক বার অভিনেতা অক্ষয় কুমারও এমনই কোনও প্রাকৃতিক দুর্যোগে লক্ষ টাকা দান করেছিলেন।

করোনা পরিস্থিতির সময় অভিনেতা সোনু সুদও রোগীদের পরিবারের পাশে দাঁড়িয়েছিলেন। হিমাচলে ক্ষতিগ্রস্ত পরিবারদের উদ্ধারের জন্য তহবিলে ৫১ লক্ষ টাকা দান করেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রীও। হরিয়ানা, বিহার, ওড়িশা, তামিলনাড়ু-সহ বিভিন্ন রাজ্যও অর্থ দিয়ে সাহায্য করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aamir Khan Bollywood Actor Rain in Himachal Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE