Advertisement
০২ মে ২০২৪
Bollywood Update

অভিনয়ের বিরতিতে অবশেষে ইতি, ব্যর্থতা ঝেড়ে ফেলে এ বার ক্যামেরার সামনেই ফিরছেন আমির

‘ঠগ্‌স অফ হিন্দোস্তান’, ‘লাল সিংহ চড্ডা’র বেনজির ব্যর্থতা। তার পর থেকেই কিছুটা অন্তরালে আমির খান। অভিনয় থেকে বিরতির সিদ্ধান্ত নিয়েছিলেন। খবর, সেই বিরতিতে ইতি দিয়ে ক্যামেরার সামনে ফিরছেন আমির।

Aamir Khan.

আমির খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৩ ১৬:৫২
Share: Save:

কেরিয়ারের নিরিখে গত কয়েক বছর বিশেষ ভাল কাটেনি বলিউড অভিনেতা আমির খানের। বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল ‘ঠগ্‌স অফ হিন্দোস্তান’। তার পরে একই রকমের ভরাডুবির সম্মুখীন হয় ‘লাল সিংহ চড্ডা’-ও। জনপ্রিয় হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস অভিনীত ‘ফরেস্ট গাম্প’ অবলম্বনে তৈরি আমির খানের ছবি মন ভরাতে পারেনি দর্শক ও সমালোচকের। ‘লাল সিংহ চড্ডা’র ব্যর্থতার পরে প্রায় এক বছর প্রচারের আলো থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন আমির। অভিনয় থেকেও বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। খবর, এ বার সেই বিরতিতে ইতি টানতে চলেছেন আমির। ২০২৪ সালের শেষের দিকেই পর্দায় ফিরছেন ‘দঙ্গল’ খ্যাত তারকা।

মাসখানেক আগে শোনা গিয়েছিল, প্রত্যাবর্তনের জন্য ‘থ্রি ইডিয়টস’ ও ‘পিকে’-র জুটির উপরেই নাকি ভরসা রাখতে চলেছেন আমির। পরিচালক রাজকুমার হিরানির সঙ্গেই ফের হাত মিলিয়ে পর্দায় ফেরার কানাঘুষো শোনা যাচ্ছিল বলিপাড়ার অন্দরে। তবে এখন খবর, রাজকুমার হিরানি নন, রাজকুমার সন্তোষীর সঙ্গে নাকি জুটি বাঁধতে চলেছেন আমির। ১৯৯৪ সালে ‘অন্দাজ় অপনা অপনা’ ছবিতে শেষ বার রাজকুমার সন্তোষীর সঙ্গে কাজ করেছিলেন আমির। তার পর কেটে গিয়েছে তিন দশক। খবর, তিরিশ বছর পরে ফের রাজকুমার সন্তোষীর সঙ্গে হাত মিলিয়ে দু’টি ছবির চুক্তি সই করেছেন আমির। তার মধ্যে একটি ছবিতে অভিনয় করতে চলেছেন আমির। ছবির প্রযোজনায় থাকছে তাঁরই সংস্থা ‘আমির খান প্রোডাকশন্স’। যে ছবিতে আমির অভিনয় করছেন, তা মুক্তি পাওয়ার কথা আগামী বছর ক্রিসমাসে। দ্বিতীয় ছবির কাজ শুরু হওয়ার কথা ২০২৫ সালে।

কয়েক মাস আগেই জানা গিয়েছিল, অভিনয়ে একের পর এক ব্যর্থতার পরে আপাতত নিজের প্রযোজনা সংস্থায় মন দিতে চান আমির। স্প্যানিশ ড্রামা ‘ক্যাম্পিওনেস’ অবলম্বনে হিন্দিতে ‘চ্যাম্পিয়ন্স’ ছবি বানানোর জন্য ইতিমধ্যেই কোমর বেঁধে নেমে পড়েছেন তিনি। ছবিতে অভিনয় করতে চলেছেন ফারহান আখতার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE