Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Abhishek Bachchan

Abhishek-Amitabh: স্কুলের পরীক্ষায় খারাপ ফল, বাবা অমিতাভের থেকে রেজাল্ট লুকিয়েছিলেন অভিষেক!

আগামী ছবি ‘দশভি’তে দশম শ্রেণির পরীক্ষা দিতে চাওয়া এক আসামির চরিত্রে অভিনয় করবেন অভিষেক। কেমন ছিল তাঁর নিজের স্কুলবেলা? বলিউডের ‘শাহেনশা’র থেকেই এক বার রেজাল্ট লুকিয়ে রেখেছিলেন জুনিয়র বচ্চন! এক সাক্ষাৎকারে হাসতে হাসতে সে কথা নিজেই কবুল করেছেন অভিষেক! 

বাবা অমিতাভের কাছে ধরা পড়েছিলেন অভিষেক!

বাবা অমিতাভের কাছে ধরা পড়েছিলেন অভিষেক!

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২২ ১৮:১৪
Share: Save:

পরীক্ষায় ফল খারাপ হলে সিঁটিয়ে থাকা। একটাই ভয়, রেজাল্ট যেন বাবা যেন জানতে না পারে! ছোটবেলায় এমন অভিজ্ঞতার মধ্যে দিয়ে যান কমবেশি সকলেই! তারকারাই বা ব্যতিক্রম হতে যাবেন কেন! খোদ বলিউডের ‘শাহেনশা’র থেকেই এক বার রেজাল্ট লুকিয়ে রেখেছিলেন জুনিয়র বচ্চন! এক সাক্ষাৎকারে হাসতে হাসতে সে কথা নিজেই কবুল করেছেন অভিষেক!

আগামী ছবি ‘দশভি’তে দশম শ্রেণির পরীক্ষা দিতে চাওয়া এক আসামির চরিত্রে অভিনয় করবেন অভিষেক। সদ্য এক সাক্ষাৎকারে নিজের ছেলেবেলা ও পরীক্ষার ফল নিয়ে কথা বলছিলেন অমিতাভ বচ্চনের পুত্র। সেখানেই তিনি বলেন, ছোটবেলায় মাঝে মাঝে পরীক্ষার ফল খারাপ হত তাঁর। বাবা-মা অমিতাভ ও জয়া বচ্চন তাতে বেদম বকাঝকা করতেন না ঠিকই, তবে ঠান্ডা গলায় ছেলেকে মনে করিয়ে দিতেন, তাঁর পড়াশোনার খরচ চালাতে প্রচুর পরিশ্রম করছেন দু’জনে। তাই অভিষেকেরও উচিত সেটা মাথায় রেখে সময় নষ্ট না করে পড়ায় মন দেওয়া।

এই নিয়ে আলোচনা চলতে চলতে নিজের ছোটবেলার কীর্তিও ফাঁস করেন অভিষেক। জানান, এক বার পরীক্ষার ফল বেশ খারাপ হওয়ায় রেজাল্ট লুকিয়ে রেখেছিলেন তিনি। পরদিনই সুইৎজারল্যান্ড পাড়ি দেওয়ার কথা ছিল অভিষেকের। তাই চেয়েছিলেন, বিদেশে রওনা হওয়ার আগে যেন বাবার হাতে রেজাল্ট না পৌঁছয়! শেষ রক্ষা অবশ্য হয়নি। খারাপ গ্রেড সমেত অভিষেকের রেজাল্ট ঠিক পৌঁছে যায় অমিতাভের হাতে। আর ছেলের কপালে জোটে বকুনি!

অভিষেক জানিয়েছেন, বরাবরই তিনি মাঝারি মানের পড়ুয়াদের চেয়ে খানিক ভাল ফল করতেন। তবে পড়াশোনার চেয়ে স্কুলের স্পোর্টস কিংবা নাটকই তিনি উপভোগ করতেন বেশি। স্কুলজীবন কেটেছিল দেদার মজায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Bachchan Amitabh Bachchan school
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE