Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Abhishek Bachchan on Pele

পেলেকে দেখেই ফুটবলপ্রেম, শৈশবে অমিতাভের হাত ধরেই অভিষেক চিনেছিলেন মহাতারকার জাদু

পেলের স্বাক্ষর করা একটি জার্সি কোনও মতে জোগাড় করতে পেরেছিলেন অভিষেক বচ্চন। বছর খানেক আগে সে বার ভারতে এসেছিলেন ফুটবল-তারকা।

পেলেকে কুর্নিশ জানিয়ে ছোটবেলার স্মৃতি মেলে ধরলেন অভিষেক।

পেলেকে কুর্নিশ জানিয়ে ছোটবেলার স্মৃতি মেলে ধরলেন অভিষেক। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ১৮:২৩
Share: Save:

বাবা অমিতাভ বচ্চনের হাত ধরে ফুটবলের মাঠে যেতেন অভিষেক বচ্চন। জানতেন পেলে বলে এক তারকার কথা, যিনি জাদু জানেন। তার পর তাঁর খেলা দেখতে দেখতেই ফুটবলপ্রেম। পেলের মৃত্যুতে স্মৃতির আগল খুলে যায় অভিষেকের।

বৃহস্পতিবার রাতে বজ্রপাতের মতো আছড়ে পড়ল সেই খবর। কোলন ক্যানসারে আক্রান্ত হয়ে ৮২ বছর বয়সে প্রয়াত ফুটবলের প্রথম মহাতারকা পেলে। শোকে আচ্ছন্ন বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ভেসে আসে বার্তা, যার অধিকাংশই স্মৃতিভারাক্রান্ত। শৈশব থেকে যৌবন, কত মানুষের কত কিছুতে জড়িয়ে ছিলেন ব্রাজিলের পেলে, সমাজমাধ্যমে চোখ রাখলেই তার খণ্ড খণ্ড ছবি চোখে পড়ে।

করিনা কপূর, ভিকি কৌশল, এ আর রহমনের মতো বলিউড তারকারাও একে একে শোকপ্রকাশ করেছেন। তবে সবচেয়ে বেশি নজর কাড়ে অভিষেকের পোস্ট। পেলেকে কুর্নিশ জানিয়ে তিনি মেলে ধরেছেন ছোটবেলার স্মৃতি। মনে পড়ে যায়, বাবা অমিতাভ বচ্চনই ফুটবল চিনিয়েছিলেন অভিষেককে। আর চিনিয়েছিলেন সেই প্রতিভাবান ফুটবলারকে, যার নাম এডসন আরান্তেস দো নাসিমেন্তো। বিশ্ব যাঁকে চেনে পেলে বলে।

তাঁর আত্মার শান্তি কামনা করে ‘দশভি’ অভিনেতা লিখলেন, “শৈশবে ফুটবল খেলতে শিখিয়েছিল বাবা। পেলের জাদুর কথা বলেছিল। তাঁকে দেখেই জীবনভর ফুটবলের প্রতি ভালবাসা জন্মায়। ব্রাজিলের খেলার ভিডিয়োতে আমাদের ডিভিডির তাক ভরে গিয়েছিল। অন্ধ ভক্তের মতো বাবার সঙ্গে বসে পেলে আর তাঁর দলের খেলা দেখতাম। চোখের সামনে এত বড় মাপের এক জাদুকরকে দেখতে পারা আমাদের ভাগ্যের ব্যাপার।”

অভিষেক আরও জানান, পেলের স্বাক্ষর করা একটি জার্সি কোনও মতে জোগাড় করতে পেরেছিলেন। বছর খানেক আগে সে বার ভারতে এসেছিলেন ফুটবল-তারকা। অভিনেতা গর্বের সঙ্গে সেই জার্সি নিজের অফিসে রেখেছেন বলে জানান।

তিন বারের বিশ্বকাপজয়ী পেলে ২০২১ সাল থেকে অন্ত্রের ক্যানসারে আক্রান্ত ছিলেন। কেমোথেরাপি চলছিল। ফুটবল বিশ্বকাপ চলাকালীন নভেম্বর মাসে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ফের হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। শ্বাসকষ্ট-সহ একাধিক শারীরিক সমস্যা নতুন করে দেখা দিয়েছিল। তবু লড়াই চালিয়ে গিয়েছিলেন তিনি। শুক্রবার ভোরে সেই লড়াই স্তব্ধ হয়ে গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pele died Abhishek Bachchan Bollywood Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE