×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ জুন ২০২১ ই-পেপার

এক বছরের অনুপস্থিতি ভরিয়ে দেবে আগামী ছবিগুলি

মধুমন্তী পৈত চৌধুরী
কলকাতা ১৯ মার্চ ২০২১ ০৫:৩৫
অর্জুন কপূর

অর্জুন কপূর
—নিজস্ব চিত্র

আজ সিনেমা হলে মুক্তি পাচ্ছে অর্জুন কপূর এবং পরিণীতি চোপড়া অভিনীত ‘সন্দীপ অওর পিঙ্কি ফরার’। দিবাকর বন্দ্যোপাধ্যায়ের পরিচালনায় এই প্রথম বার কাজ করলেন অর্জুন। ‘‘যে পরিচালকদের সঙ্গে কাজ করার ইচ্ছে, সেই তালিকায় দিবাকরের নামও ছিল। শেষমেশ যে স্বপ্ন বাস্তবায়িত হয়েছে, তার জন্য ভীষণ খুশি। পরিচালক হিসেবে ওঁকে শ্রদ্ধা করি। ওঁর গল্প বলার মধ্যে দূরদর্শিতা এবং গভীরতা রয়েছে। যে ভাবে সময়ের সঙ্গে আমাদের দেশ বদলেছে, সেই বদলে যাওয়া সময় ওঁর গল্পে ধরা দেয়,’’ পরিচালকের সঙ্গে কাজের অভিজ্ঞতা প্রসঙ্গে বললেন অভিনেতা।

পর্দায় ফিরছে ‘ইশকজ়াদে’ জুটি। তৃতীয় বার পরিণীতি চোপড়ার সঙ্গে এক ফ্রেমে দেখা যাবে অর্জুনকে। তাঁদের জুটির ইউএসপি কী? অভিনেতার জবাব, ‘‘এর উত্তর যদি আমার জানা থাকত! দুই বন্ধুর মতোই কাজ করি আমরা। সেই রসায়ন হয়তো পর্দায় ফুটে ওঠে। দর্শকও রিলেট করতে পারেন।’’ সময়ের সঙ্গে অর্জুন এবং পরিণীতি দু’জনেই নিজেদের কেরিয়ারে এগিয়েছেন, সাফল্য ও ব্যর্থতা দুইয়ের অভিজ্ঞতা রয়েছে তাঁদের। ‘‘আমাদের সম্পর্কে সততা রয়েছে। হয়তো তার কারণ আমাদের প্রথম ছবি একসঙ্গে। আমরা একে অপরকে বুঝি, সেই যোগসূত্র এত বছর পরেও রয়েছে। তবে সত্যি কথা বলতে, কেন আমাদের জুটি দর্শকের এত পছন্দের, তার উত্তর আমার জানা নেই,’’ অকপট অর্জুন।

গত বছর কিছু অভিনেতার ছবি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেলেও, অর্জুনের কোনও রিলিজ় ছিল না। শুধু ‘গ্ল্যামারাস লাইভস অব বলিউড ওয়াইভস’-এ তাঁর এক ঝলক উপস্থিতি ছিল। পর্দায় এক বছরের অনুপস্থিতি কি কেরিয়ারে কোনও প্রভাব ফেলবে? ‘‘গত বছর গোটা দুনিয়া মারণ ভাইরাসের সঙ্গে লড়ছিল। তাই কার ছবি মুক্তি পেল, সে নিয়ে হয়তো মানুষের অত ভাবনা ছিল না। আর বারো-তেরোটা ছবি ইতিমধ্যে করেছি। মনে হয়, পুরনো ছবি দেখে দর্শক আমাকে মনে রেখেছেন। এর পরে ওটিটি প্ল্যাটফর্মে ‘সর্দার কা গ্র্যান্ডসন’ রিলিজ় করবে, ‘ভূত পুলিশ’ আসবে। গত বছরের অনুপস্থিতি আগামী ছবিগুলো ভরিয়ে দেবে,’’ বিশ্বাস অর্জুনের।

Advertisement

ওয়েব সিরিজ়ে অভিনয় করতে এগিয়ে আসছেন বলিউডের নামীদামিরা। অর্জুন কী ভাবছেন? ‘‘সুযোগ তো সব সময়ে আসে না। আমার কোনও কিছুতেই ‘না’ নেই। এই প্রজন্মের অভিনেতাদের মধ্যে আমি অনেক আগেই ‘খতরো কে খিলাড়ি’ করেছি। অ্যাওয়ার্ড শো হোস্ট করেছি। যে ধরনের কাজে আগ্রহ পেয়েছি, করেছি। তাই কী ধরনের ওয়েব শো হচ্ছে, তার উপরে সিদ্ধান্ত নির্ভর করবে,’’ জবাব তাঁর।

কেরিয়ারের পাশাপাশি অর্জুন-মালাইকার (অরোরা) সম্পর্ক নিয়ে দর্শকের মধ্যে কৌতূহল রয়েছে। গত বছর থেকে সংবাদমাধ্যমে ঘুরছে তাঁদের বিয়ের জল্পনা। তবে সে সব নিয়ে জবাব দিতে রাজি নন অভিনেতা। ইশকজ়াদে অর্জুন
তাঁর ‘ইশক’ আপাতত গোপনেই রাখতে ইচ্ছুক।

Advertisement