Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Urvashi Rautela

‘কভি হাঁ কভি না’! পরভীন ববির বায়োপিকে কি আদৌ অভিনয় করছেন ঊর্বশী?

পরভীন ববির বায়োপিকে নামভূমিকায় অভিনয় করছেন বলে ঘোষণা করেছিলেন ঊর্বশী রাওতেলা। কিন্তু অভিনেত্রীর এই দাবি ঘিরে জল্পনা ছড়িয়েছে বলিউডের অন্দরে।

Urvashi Rautela  and Parveen Babi

ঊর্বশী রাওতেলা (বাঁ দিকে)। পরভীন ববি (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ১৩:২৯
Share: Save:

দিন কয়েক আগের ঘটনা। সাড়ম্বরে সমাজমাধ্যমের পাতায় তিনি জানিয়েছিলেন, অভিনেত্রী পরভীন ববির বায়োপিকে অভিনয় করবেন। বলিউডের এক সময়ের চর্চিত নায়িকার বায়োপিকে অভিনয় করছেন বলে জানিয়েছিলেন ঊর্বশী রাওতেলা। কিন্তু বলিউডের অন্দরের গুঞ্জন, অভিনেত্রীর এই ঘোষণা নাকি ভিত্তিহীন।স্বাভাবিক ভাবেই ঘোষণার পর থেকেই ঊর্বশী খবরের শিরোনামে উঠে এসেছেন। কিন্তু অনেকেই মনে করছেন, ঊর্বশীর এই ঘোষণা আদতে সত্য নয়। কারণ সম্প্রতি, কান চলচ্চিত্র উৎসবের লাল গালিচায় হাঁটতে দেখা গিয়েছিল অভিনেত্রীকে। চলচ্চিত্র উৎসবেই পরভীনকে নিয়ে ছবির কথা প্রথম খোলসা করেন তিনি। কিন্তু অনেকেই দাবি করেছেন, যদি সত্যি এ রকম কোনও ছবি তৈরি হয়, তা হলে ঊর্বশী সেখানে একা কেন? আসলে কান চলচ্চিত্র উৎসবে ঊর্বশী ছিলেন একা। তাঁর সঙ্গে নির্মাতাদের তরফে আর কাউকে দেখা যায়নি। ফলে সন্দেহ আরও বেড়েছে।

বলিউডের একটি সূত্রের দাবি, কান-এর মতো বিশ্বের প্রথম সারির চলচ্চিত্র উৎসবে কোনও ছবির জন্য ফোটোশুটে সেই ছবির নির্মাতাদেরও উপস্থিতি আবশ্যিক। কিন্তু ঊর্বশীর ক্ষেত্রে তা হয়নি। ইন্ডাস্ট্রির অন্দরের মত, ‘বোঝাই যাচ্ছে উনি সত্য বলছেন না। কারণ উনি নিজে ঘোষণা করলেও ছবির নির্মাতাদের নাম জানাননি।’’ অনেকেই মনে করছেন, যে এটা নাকি অভিনেত্রীর প্রচারে থাকার কৌশল। এক সূত্রের কথায়, ‘‘উনি বলতেই পারতেন যে পরভীনের বায়োপিকের কথা ভাবছেন বা পরভীনের চরিত্রে অভিনয় করতে চান। কিন্তু সেটা না করে সরাসরি একটা মিথ্যে খবর ছড়িয়ে দিলেন!’’

সম্প্রতি ইনস্টাগ্রামে পরভীনের বায়োপিকের ঘোষণা করে ঊর্বশী লেখেন, “বলিউড আপনাকে ব্যর্থ করেছে, কিন্তু আমি আপনাকে গর্বিত করব পরভীন। নতুন সফরের জাদুতে বিশ্বাস রাখুন।” চিত্রনাট্যের একটি পাতার ছবিও সমাজমাধ্যমে ভাগ করে নেন অভিনেত্রী। সেখানে স্পষ্ট লেখা রয়েছে পরিচালকের নাম। সেই ভূমিকায় ওয়াসিম এস খান। ধীরজ মিশ্র লিখেছেন চিত্রনাট্য।

ঊর্বশী অবশ্য এর আগেও এই ধরনের ঘটনা ঘটিছেন। এক সময় অভিনেত্রী জানিয়েছিলেন যে তিনি নাকি সুপারহিট কন্নড় ছবি ‘কান্তারা’-এর সিক্যুয়েলে রয়েছেন। কিন্তু পরে সে খবর অসত্য বলে প্রমাণিত হয়।

২০০৫ সালের ২০ জানুয়ারি মুম্বইয়ের ফ্ল্যাটে রহস্যজনক মৃত্যু হয় অভিনেত্রী পরভীনের। চার দিন পর দেহ উদ্ধার হয়। ১৯৭৩ সালে ক্রিকেটার সেলিম দুরানির বিপরীতে ‘চরিত্র’ ছবিতে প্রথম অভিনয় করেন পরভীন। ১৯৭৪ সালের ‘মজবুর’ ছবিতে প্রথম নজর কাড়েন তিনি। অমিতাভ বচ্চন ছিলেন নায়ক। নায়িকার চেনা ভাবমূর্তির বাইরে বেরিয়ে ছকভাঙা সাহসী চরিত্রে অভিনয় করেছিলেন বেশ কিছু ছবিতে। পরভীন ছিলেন সে যুগের ফ্যাশন আইকন। তাঁর ফ্যাশন নিয়ে এখনও চর্চা হয়। অভিনেত্রীর গোটা জীবনই বিতর্কিত। তাঁর নাম জড়িয়েছিল অমিতাভ বচ্চন থেকে শুরু করে বিনোদ খন্নার মতো নায়কের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE