Advertisement
১১ মে ২০২৪
Lungi Dance Controversy

‘লুঙ্গি ডান্স’ গান নিয়েও ভুয়ো গল্প দিয়েছেন! ফের সমালোচনায় পড়লেন জনপ্রিয় ব়্যাপার

এক সময় বলিউডের র‌্যাপতারকাদের মধ্যে শীর্ষে নাম ছিল তাঁর। তবে, গত কয়েক বছরে সেই জায়গা হারিয়েছেন র‌্যাপার হানি সিংহ।

Shahukh Khan and Honey Singh in Lungi Dance song

‘লুঙ্গি ডান্স’ নিয়ে বিতর্কে হানি সিংহ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ২৩:১৪
Share: Save:

বলিউডের অন্যতম জনপ্রিয় র‌্যাপতারকা তিনি। বিতর্কিতও বটে। একের পর এক জনপ্রিয় গান যেমন রয়েছে তাঁর ঝুলিতে, তেমনই তাঁকে ঘিরে বিতর্কও কম নয়। এ বার ফের নিজেরই এক সুপারহিট গান নিয়ে বিতর্কে জড়ালেন র‌্যাপার হানি সিংহ। তাঁর কর্মজীবনের অন্যতম জনপ্রিয় গান ‘লুঙ্গি ডান্স’। সেই গানের উৎস কী? আদৌ কি ওই গানের স্রষ্টা হানি সিংহ নিজে? সমাজমাধ্যমে বেশ কিছু ভিডিয়ো ভাইরাল হওয়ার পর তুঙ্গে সেই জল্পনা।

রোহিত শেট্টি পরিচালিত ছবি ‘চেন্নাই এক্সপ্রেস’-এ ছিল হানি সিংহের ‘লুঙ্গি ডান্স’ গানটি। ছবির শেষে দেখানো হয় এই গান। গানের ভিডিয়োতে ছিলেন শাহরুখ খান নিজে। পাশাপাশি ছিলেন গায়ক হানি সিংহও। ছিলেন ছবির নায়িকা দীপিকা পাড়ুকোনও। গানের কথা, তাল ও নাচের ‘হুক স্টেপ’-এর জন্য বেশ জনপ্রিয় হয়েছিল এই গান। গানের স্রষ্টা হিসাবে কম প্রশংসা পাননি হানি সিংহও। এত বছর পরে সেই গানই ফের চর্চায়। তবে এ বার অন্য কারণে।

‘লুঙ্গি ডান্স’ গানের উৎস নিয়ে এক একটি সাক্ষাৎকারে এক এক ধরনের কথা বলেছেন হানি সিংহ। কখনও তাঁর দাবি, শাহরুখ খান নাকি তাঁকে বলেছিলেন ‘দেশি বিট’-এর মতো একটা গান বানাতে। হানি নাকি তখন তাঁকে আশ্বাস দেন, ‘দেশি বিট’-এর থেকে কয়েক গুণ ভাল গান বানিয়ে দেবেন তিনি। সেই ভাবেই নাকি ‘লুঙ্গি ডান্স’ গানের অবতারণা। অন্য এক সাক্ষাৎকারে হানির দাবি, ‘লুঙ্গি ডান্স’ গান শোনার পরে প্রাথমিক ভাবে নাকি তেমন ভাল লাগেনি রোহিত শেট্টি, শাহরুখ খানের। তখন নাকি শাহরুখের মতামতকে পাত্তা না দিয়েই হানি বলেছিলেন, ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবিতে না থাকলে তিনি সিঙ্গল হিসাবে প্রকাশ করবেন ‘লুঙ্গি ডান্স’ গানটি। আবার আরেকটি সাক্ষাৎকারে হানি জানান, গান শুনে প্রথম বারেই নাকি পছন্দ হয়ে গিয়েছিল শাহরুখ খানের। তাঁর জন্যই ‘লুঙ্গি ডান্স’ গানটি নাকি সুপারহিট তকমা পেয়েছে। তা হলে সত্যি কোনটা? ‘লুঙ্গি ডান্স’ গানের স্রষ্টা কি আদৌ তিনি নিজে? এ বার তা নিয়েই প্রশ্নের মুখে হানি সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shahrukh Khan Honey Singh Bollywood Celebrity
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE