Advertisement
২৯ এপ্রিল ২০২৪
feluda

গরমের ছুটিতে আসছে সন্দীপ রায়ের ফেলুদা, মে মাসে বক্স অফিসে জোর টক্করের সম্ভাবনা

গত বছর থেকে ছবির মুক্তি পিছিয়েছে। আগামী মে মাসে মুক্তি পেতে পারে সন্দীপ রায় পরিচালিত ‘নয়ন রহস্য’।

According to sources Feluda film Nayan Rahasya will release in May 2024

কবে মুক্তি পাচ্ছে ‘নয়ন রহস্য’? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৮:৫৯
Share: Save:

আসন্ন লোকসভা ভোটের জন্য একাধিক বাংলা ছবির মুক্তি যে পিছোতে পারে, সে কথা আগেই জানিয়েছিল আনন্দবাজার অনলাইন। কিন্তু কেউ কেউ নির্বাচনী মরসুমকে পাত্তা না দিয়েই ছবি নিয়ে এগিয়ে আসতে চাইছেন। সূত্রের খবর, মে মাসে গরমের ছুটিতে মুক্তি পাবে সন্দীপ রায় পরিচালিত ফেলুদার নতুন ছবি ‘নয়ন রহস্য’।

ইন্ডাস্ট্রিতে এই ছবির মুক্তি নিয়ে খবর ছড়ালেও নির্মাতাদের তরফে কিন্তু এখনও কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। দু’বছর আগে বড়দিনে মুক্তি পেয়েছিল সন্দীপ পরিচালিত ফেলুদার ছবি ‘হত্যাপুরী’। সেই মতো প্রথমে শোনা যায়, ২০২৩ সালের বড়দিনে মুক্তি পাবে ‘নয়ন রহস্য’। কিন্তু বড়দিনে ‘বড়’ ছবির ভিড়ে ফেলুদাকে নিয়ে আসতে চাননি নির্মাতারা। কারণ, গত বছর বড়দিনে মুক্তি পেয়েছিল মিঠুন চক্রবর্তী অভিনীত ছবি ‘কাবুলিওয়ালা’ ও দেব অভিনীত ‘প্রধান’।

সূত্রের দাবি, ফেলুদাকে তাই অপেক্ষাকৃত ফাঁকা সময়ে নিয়ে আসতে চাইছিলেন নির্মাতারা। অন্য একটি মত, ফেলুদার ছবি সব সময়েই দর্শককে আকর্ষণ করে। ছবির পোস্ট প্রোডাকশনের কাজ সময়ে শেষ করা যায়নি বলেই গত বছর ডিসেম্বরে ছবিটি মুক্তি পায়নি। তবে মে মাসে বক্স অফিসে যে টক্কর জোরালো হতে চলেছে, তা নিয়ে ইতিমধ্যেই ইন্ডাস্ট্রিতে গুঞ্জন শুরু হয়েছে। কারণ, মে মাসের শেষ দিকে মুক্তি পাওয়ার কথা নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘আমার বস্‌’-এর। তবে দুটো বড় ছবিকে ঘিরে সিনেমা ব্যবসার ক্ষেত্রে আশার আলো দেখতে শুরু করেছেন হল মালিকদের একাংশ।

গত বছর অগস্ট মাসে ছবির শুটিং শুরু করেছিলেন সন্দীপ। ‘হত্যাপুরী’র মতোই এই ছবিতেও ফেলুদার চরিত্রে রয়েছেন ইন্দ্রনীল সেনগুপ্ত। অন্য দিকে, তোপসে এবং জটায়ুর চরিত্রে রয়েছেন যথাক্রমে আয়ুষ দাস এবং অভিজিৎ গুহ। চেন্নাইয়ে এই ছবির আউটডোর সেরেছিল ইউনিট। তবে মাঝে সন্দীপের শারীরিক অসুস্থতার কারণে ইউনিটকে কলকাতায় ফিরে আসতে হয়। আপাতত শোনা যাচ্ছে, আগামী ১০ মে ছবিটি মুক্তি পেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

feluda Bengali Movie Film Release Sandip Ray
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE