Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Enforcement Directorate

Aishwarya Rai Bachchan: পানামা নথি মামলায় ঐশ্বর্যাকে ৫ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ ইডি-র

বিদেশে প্রচুর সম্পত্তি রাখার অভিযোগে বিদেশি মুদ্রা আইনে অমিতাভ বচ্চনের পূত্রবধূকে ডেকে পাঠানো হয়েছিল ইডি দফতরে।

ঐশ্বর্যাকে জিজ্ঞাসাবাদ ইডি-র

ঐশ্বর্যাকে জিজ্ঞাসাবাদ ইডি-র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২১ ২০:০২
Share: Save:

পানামা নথি মামলায় ঐশ্বর্যা রাই বচ্চনকে ৫ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এই মামলায় আরও জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে ফের তলব করা হয়েছে কি না, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

বিদেশে প্রচুর সম্পত্তি রাখার অভিযোগে বিদেশি মুদ্রা আইন (ফেমা)-এ অমিতাভ বচ্চনের পূত্রবধূকে ডেকে পাঠানো হয়েছিল ইডি দফতরে। সোমবার বেলার দিকে তিনি সেখানে পৌঁছন। সন্ধ্যার পরে ইডি দফতর থেকে বেরোন ঐশ্বর্যা। তাঁর বিরুদ্ধে অভিযোগ, ব্রিটিশ ভার্জিন আইল্য়ান্ডে তিনি তাঁর সম্পদ গচ্ছিত রেখেছেন। অভিযোগ, কর ফাঁকি দেওয়ার জন্যই এমন করেছেন ঐশ্বর্যা।

এর আগে আরও দু’বার তাঁকে তলব করেছিল ইডি। কিন্তু তখন তিনি সময় চেয়ে নিয়েছিলেন। ২০১৭ সাল থেকে ইডি এই মামলার তদন্ত করছে। সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর, বিদেশে সম্পত্তি গচ্ছিত রাখার বিষয়টি ব্যাখ্যা পেতে ২০০৪ সালে বচ্চন পরিবারকে ডেকেছিল ইডি। সূত্রের খবর, গত ১৫ বছরের টাকা দেওয়া-নেওয়ার সমস্ত নথি ইডি-র কাছে জমা দিয়েছেন ঐশ্বর্যা।

পানামা নথি ১ কোটি ১৫ লক্ষ গোপন নথি, যা ২০১৬ সালের এপ্রিল মাসে ফাঁস হয়েছিল। এই পানামা নথিতে নাম থাকায় আদালতের নির্দেশে পাকিস্তানে প্রধানমন্ত্রিত্ব খোয়াতে হয়েছে নওয়াজ শরিফকে। অমিতাভ বচ্চন-সহ বেশ কিছু বিশিষ্ট ভারতীয়ের বিরুদ্ধে তদন্ত শুরু করার কথা জানিয়েছিল নরেন্দ্র মোদী সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE