Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Bharat Kaul

Bharat Kaul: একের পর এক কাশ্মীরি পণ্ডিত খুনের ঘটনা, কেন্দ্রীয় সরকারকে বিশেষ আর্জি ভরত কলের

আবারও খুন কাশ্মীরি পণ্ডিত। অবিলম্বে কাশ্মীরি পণ্ডিতদের কাশ্মীরে বদলির আর্জি ভরত কলের।

কাশ্মীরে হিন্দু পণ্ডিতদের উপর অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ ভরত কলের। 

কাশ্মীরে হিন্দু পণ্ডিতদের উপর অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ ভরত কলের। 

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ২০:৪৩
Share: Save:

কাশ্মীরের সোপিয়ানে জঙ্গিদের গুলিতে আবারও মৃত্যু এক কাশ্মীরি পণ্ডিতের। জঙ্গিদের হামলায় গুলিবিদ্ধ হয়ে জখম হয়েছেন নিহত কাশ্মীরি পণ্ডিতের পরিবারের আর এক সদস্য। কাশ্মীরে হিন্দু পণ্ডিতদের উপর অত্যাচারের কাহিনি এই নতুন নয়। এই নিয়ে তীব্র প্রতিবাদ জানালেন টলিপাড়ার কাশ্মীরি পণ্ডিত ভরত কল।

একের পর এক ঘটে চলা এই অন্যায়ের প্রতিবাদ জানিয়ে একমাত্র আনন্দবাজার অনলাইনের কাছে নিজের সব ক্ষোভ উগরে দিলেন অভিনেতা। তিনি বলেন, “শেষ দু’বছরে কাশ্মীরি পণ্ডিতদের বেশি আক্রমণ করা হচ্ছে। মঙ্গলবার একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল। ৩৬ বছরের রাহুল ভাট কাশ্মীরি পণ্ডিত একথা জেনেই তাঁকে আক্রমণ করা হয়েছিল।”

বিষয়টি নিয়ে কেন্দ্রীয় সরকারের কাছে অভিনেতা বিশেষ আর্জি জানিয়েছেন। তিনি বলেছেন, “পাঁচ হাজারের মতো যে কাশ্মীরি পণ্ডিতের পোস্টিং আছে সেখানে, তাঁদের অবিলম্বে জম্মুতে বদলি করা হোক। এ ব্যাপারে কেন্দ্রীয় সরকারের এখনই সিদ্ধান্ত নেওয়া উচিত। কাশ্মীরে সুরক্ষিত নয় কাশ্মীরি হিন্দুরাই। এই সন্ত্রাসবাদ মেনে নেওয়া যায় না।”

উল্লেখ্য, এই ঘটনার পরই সোপিয়ানে নিরাপত্তা বাড়িয়েছে সেনাবাহিনী। গত কয়েক সপ্তাহ ধরেই উপত্যকায় পর পর জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। রবিবারই নওহাটায় পুলিশবাহিনীর এক সদস্যের জঙ্গি হামলায় মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.