×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ এপ্রিল ২০২১ ই-পেপার

মহানায়কের কিনে দেওয়া শাড়িতে উজ্জ্বল দেবলীনা!

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ মার্চ ২০২১ ১৪:২৪
দেবলীনা কুমার।

দেবলীনা কুমার।

সপ্তাহান্তে অনুরাগীদের বড় চমক দিলেন দেবলীনা কুমার। সক্কাল সক্কাল জমকালো বেনারসীতে সাজলেন। সঙ্গে মানানসই গয়না। সেই ছবি শেয়ারও করলেন ইনস্টাগ্রামে। ভাবছেন, এতে চমক কোথায়? চমক লুকিয়ে ছবির ক্যাপশনে। দেবলীনা জানিয়েছেন, এই শাড়ি তাঁর দিদিশাশুড়ি গৌরী দেবীর। ওঁর স্বামী মহানায়ক উত্তমকুমার। জনসমক্ষে এলেই অনুরাগীর ঢল নামত যাঁকে ঘিরে। কিন্তু সব স্বামীকেই স্ত্রীর আবদার রাখতে কেনাকাটায় বেরতে হয়। দাদাশ্বশুরকেও তাই-ই করতে হয়েছিল। তিনি নিজে গৌরী দেবীকে দোকানে নিয়ে গিয়ে এই শাড়ি কিনে দিয়েছিলেন!

শাড়ির নেপথ্য রহস্য ফাঁস হতেই লাইকের বন্যা সমাজমাধ্যমে। বাঙালির চিরকালীন আবেগ মহানায়ক। রুপোলি পর্দার কিংবদন্তি অভিনেতার ব্যক্তিজীবন কেমন ছিল... আজও সেই কৌতূহলে ভাটা পড়েনি। অভিনেত্রীর পোস্ট করা ছবি আর ক্যাপশন তাকেই যেন নতুন করে উস্কে দিল।

উত্তম অনুরাগীদের এ রকম হাজারো কৌতূহলের জবাব খুব শিগগিরিই মিলবে পরিচালক অতনু বোসের আগামী ছবি ‘অচেনা উত্তম’-এ। অতনুর কথায়, অরুণ থেকে উত্তম হয়ে ওঠার প্রায় প্রতিটি ধাপ তিনি ধরার চেষ্টা করছেন এই ছবিতে। মহানায়কের ভূমিকায় দেখা যাবে শাশ্বত চট্টোপাধ্যায়কে। যাঁর কাছে উত্তমকুমার জীবন্ত ভগবান। মহানায়িকার চরিত্রে ঋতুপর্ণা সেনগুপ্ত। সাবিত্রী চট্টোপাধ্যায় ছোট পর্দার ‘রানিমা’ দিতিপ্রিয়া রায়।
দেবলীনার দিদিশাশুড়ি গৌরীদেবীকে পর্দায় জীবন্ত করবেন কে? পরিচালক জানিয়েছেন, এই চরিত্রে দেখা যাবে শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে।

Advertisement

Advertisement