Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Hamsa Nandini

Hamsa Nandini: স্তন ক্যানসারে আক্রান্ত হমসা, ৯টি কেমো নেওয়ার পরে জানালেন মডেল-অভিনেত্রী

হমসার লেখা থেকে জানা গিয়েছে, ১৮ বছর আগে মাকে হারান তিনি। তখন তাঁর মায়ের বয়স ৪০ বছর। মৃত্যুর কারণ, সেই একই রোগ, স্তন ক্যানসার।

হমসা নন্দিনী

হমসা নন্দিনী

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২১ ১৭:১০
Share: Save:

স্তন ক্যানসার তৃতীয় ধাপে পৌঁছে যাওয়ার পরে চিকিৎসা শুরু হয়েছে হমসা নন্দিনীর। মারণরোগের কথা ইনস্টাগ্রামে নিজেই জানালেন তেলুগু ইন্ডাস্ট্রির জনপ্রিয় মডেল-অভিনেত্রী । সঙ্গে তাঁর ছবি। সেই ছবিতে রং নেই। মাথায় চুল নেই। কেমোথেরাপি চলার ফলে শরীরে বদল এসেছে। তবু সেই পরিবর্তনকে আলিঙ্গন করেছেন হমসা। নেতিবাচক ভাবনা থেকে নিজেকে দূরে সরিয়ে রেখে লিখেছেন নিজের কথা।

চার মাস আগে বেশ কিছু দিন ধরে নিজের বুকে শক্ত একটি ডেলার অস্তিত্ব টের পাচ্ছিলেন। সেই মুহূ্র্তেই ভয় পেয়েছিলেন হমসা। বুঝতে পেরেছেন, জীবন আর এক রকম থাকবে না। এক ধাক্কায় বদলে যাবে অনেকটাই। চিকিৎসকের কাছে যাওয়ার পরে তাঁর আশঙ্কাই সত্যি হল। চিকিৎসক স্তন ক্যানসার শনাক্ত করলেন। সংক্রমণ তৃতীয় ধাপে পৌঁছে যাওয়ায় তাড়াহুড়ো করে কেমোথেরাপি শুরু হয়। ইতিমধ্যে ৯টি কেমো নিয়েছেন হমসা। আরও ৭টি বাকি।

হমসার লেখা থেকে জানা গিয়েছে, ১৮ বছর আগে মাকে হারান তিনি। তখন তাঁর মায়ের বয়স ৪০ বছর। মৃত্যুর কারণ, সেই একই রোগ, স্তন ক্যানসার। নিজের শরীরেও একই রোগ বাসা বেঁধেছে দেখে ভয় পেয়ে গিয়েছিলেন হমসা।

তবু ক্যানসারের ছায়ায় নিজেকে ঢেকে ফেলতে চান না হমসা। আলোয় আসতে চান। তাই মনের জোরেই মারণরোগের সঙ্গে লড়াই চালিয়ে যাওয়ার চেষ্টা করছেন তেলুগু মডেল-অভিনেত্রী।
অস্ত্রোপচার করে ইতিমধ্যেই হমসার শরীর থেকে বার করা হয়েছে টিউমারটি। চিকিৎসকেরা জানিয়েছেন, ক্যানসার এর থেকে বেশি ছড়ায়নি। তাই খানিক স্বস্তিতে অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hamsa Nandini Breast Cancer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE