Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Monami Ghosh Laxmi Puja

মা লক্ষ্মীর জন্য বিশেষ সোনার মুকুট, ভোগে খিচুড়ি, জমজমাট মনামীর বাড়ির লক্ষ্মীপুজো

কালীপুজোর দিন নিশ্বাস নেওয়ার সময় নেই মনামী ঘোষের। বাড়িতে যে তাঁর লক্ষ্মীপুজো। কী কী প্রস্তুতি নিলেন নায়িকা?

মা লক্ষ্মীর আরাধনায় চূড়ান্ত ব্যস্ত মনামী।

মা লক্ষ্মীর আরাধনায় চূড়ান্ত ব্যস্ত মনামী। ফাইল-চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ০৯:০২
Share: Save:

চারদিকে সবাই মেতেছেন আলোর উৎসবে। তবে অন্যত্র যখন কালীপুজোর ব্যস্ততা, তখন টলিপাড়ার এই নায়িকা ব্যস্ত বাড়ির লক্ষ্মীকে সাজাতে। কালীপুজোর দিন তাঁদের বাড়িতে লক্ষ্মীর আরাধনা করা হয়। অলক্ষ্মীর বিদায়। মা লক্ষ্মীর আগমন। প্রতি বছরই এই দিন ধুমধাম করে লক্ষ্মীপুজো করেন মনামী ঘোষ।

দক্ষিণ কলকাতার লেক গার্ডেন্সে তিনতলা বাড়ি মনামীর। বাড়ির একদম উপরে লক্ষ্মীর বাস। প্রতি বছরের মতো এ বছরও তেমনই ব্যস্ততা নায়িকার। সকাল থেকে ঠিক কী কী করতে হচ্ছে নায়িকাকে? খোঁজ নিতে আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয় অভিনেত্রীর সঙ্গে। তাঁর কথায়, “সকাল থেকে এক বিন্দু সময় নেই। আমাদের প্রতি বছর কালীপুজোর দিনই পুজো হয়। কিন্তু এই বছর তিথি আছে, তাই মঙ্গলবার সকালে হবে পুজো।”

পুজোর আগের দিন থেকে নিরামিষ খাবার খাওয়ার নিয়ম নায়িকার বাড়িতে। কোনও আমিষ খাবার ঢোকে না। তাই রবিবার থেকেই নিরামিষ রান্না হচ্ছে। পুজোর দিন তা হলে প্রসাদে কী হবে? মনামী বললেন, “অনেকের এই লক্ষ্মী পুজোয় আমিষ হয়। কিন্তু আমাদের মাকে খিচুড়ি ভোগ দেওয়া হয়। সারা বাড়িটা আলো দিয়ে সাজিয়ে ফেলেছি। আর এই বছরে আমি মা লক্ষ্মীর জন্য সোনার মুকুট কিনেছি। ধনতেরসে মা লক্ষ্মীর জন্য এই বিশেষ উপহার আমার। তবে এ বার খুব বেশি অতিথি সমাগম হবে না। সারা বছর যাঁরা আমার সঙ্গে কাজ করেন, তাঁরাই শুধু খাওয়াদাওয়া করবেন।”

প্রসঙ্গত, এই মুহূর্তে মনামীকে দর্শক দেখছেন ‘ডান্স ডান্স জুনিয়র’-এর মঞ্চে বিচারকের আসনে। এ ছাড়াও বিভিন্ন বিজ্ঞাপনী কাজে ব্যস্ত নায়িকা। তবে কালীপুজোর এই দু’দিন একান্তই তাঁর নিজের এবং পরিবারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Monami Ghosh kalipuja laxmi puja Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE