Advertisement
০২ মে ২০২৪
Pankaj Tripathi Bollywood Career

রাম গোপাল বলেছিল অডিশন থেকে বেরিয়ে যেতে, আর কখনও ফোন করেনি! ফাঁস করলেন পঙ্কজ ত্রিপাঠী

পঙ্কজ ত্রিপাঠীকে ছবিতে নেওয়ার জন্য এখন মুখিয়ে থাকেন নির্মাতারা। কিন্তু সেই অভিনেতাকেই ১০ মিনিট বসিয়ে রেখে বাদ দিয়ে দিয়েছিলেন পরিচালক রাম গোপাল বর্মা।

Actor Pankaj Tripathi recalls his strange audition with RamGopal Varma

(বাঁ দিকে) পঙ্কজ ত্রিপাঠী, রামগোপাল বর্মা (ডান দিকে) ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১৩:২৭
Share: Save:

‘মির্জাপুর’ খ্যাত পঙ্কজ ত্রিপাঠী এখন বলিউডের অন্যতম দক্ষ অভিনেতা। তাঁকে কোনও ছবিতে বা সিরিজ়ে নেওয়ার জন্য মুখিয়ে থাকেন নির্মাতারা। কিন্তু এক সময় তাঁকেও ছোটখাটো চরিত্রের জন্য বিভিন্ন জায়গায় অডিশন দিয়ে বেড়াত হত। সম্প্রতি তেমনই একটি পুরনো ঘটনার উল্লেখ করলেন পঙ্কজ। সেই সময় তিনি পরিচালক রামগোপাল বর্মার ছবির জন্য একটি অডিশন দিতে গিয়েছিলেন।

অডিশনে পৌঁছে তিনি দেখেন ঘর ভর্তি ভয়ঙ্কর চেহারা নিয়ে বেশ কিছু অভিনেতা বসে আছেন। চরিত্রটি ছিল এক গুন্ডার। পঙ্কজ দেখলেন, এক এক জনের চেহারা এক এক রকম। কারও মুখ বড় ক্ষত, কারও গালে আঁকা উল্কি। পঙ্কজ এক জনকে জিজ্ঞেস করলেন, কী ব্যাপার। তিনি উত্তর দেন, রুক্ষ চেহারা না হলে রাম গোপাল নাকি সিনেমায় সুযোগ দেন না। শোনা যায়, সে সময় মুম্বইয়ের ফোর বাংলো়জ় এলাকায় নাকি বহু উঠতি অভিনেতা মুখে নকল ক্ষতচিহ্ন নিয়ে ঘুরতেন। যদি রামগোপালের চোখে পড়ে ভাগ্যের শিকে ছেঁড়ে। পঙ্কজ মনে মনে ভেবেছিলেন, তাঁর চেহারা তুলনায় যথেষ্ট ভদ্র। তিনি কোনও মতেই চরিত্রের জন্য বাছাই হবেন না।

এবং হয়েছিলও তেমনই। তিনি ঘরে যান অডিশন দিতে। একটি লম্বা বেঞ্চে বসতে বলেন পরিচালক। পঙ্কজ সেই ঘটনা মনে করেন বলেন, ‘‘এত লম্বা বেঞ্চ, ভেবেছিলাম আরও চার জন এসে বসবে বোধহয়। ১০-১৫ মিনিট চুপচাপ বসেছিলাম। আমায় কোনও প্রশ্ন করেননি রাম গোপাল। বুঝতে পারছিলাম না কোন দিকে তাকাব। তার পরেই তিনি বললেন, এ বার তুমি আসতে পার! ব্যস! ওটুকুই। তার পর আর কোনও দিনই তাঁর কাছ থেকে কোনও ফোন পাইনি।’’

পঙ্কজ অবশ্য বলেন, রাম গোপাল তাঁর খুব প্রিয় এক পরিচালক। এবং পরবর্তী কালে যখনই তাঁদের সাক্ষাৎ হয়েছে, পরিচালক প্রত্যেক বারই তাঁর কাজের প্রশংসা করেছেন। পঙ্কজ বললেন, ‘‘আসলে যখন যা হওয়ার, ঠিক সময় মতোই হয়। সে সময় রাম গোপাল আমার যদি কাস্ট করে নিতেন, তা হলে উভয়ের জন্য হয়তো ঠিক হত না।’’

আপাতত পঙ্কজ তাঁর পরবর্তী ছবি ‘ম্যাঁ অটন হুঁ’র প্রচার নিয়ে ব্যস্ত। প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর জীবনীচিত্র মুক্তি পাবে ১৯ জানুয়ারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pankaj Tripathi Ram Gopal Varma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE