Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

বাড়ানো হয়েছে অক্সিজেনের মাত্রা, তবে আপাতত স্থিতিশীলই সৌমিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৭ নভেম্বর ২০২০ ০১:০৬
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নতুন করে স্বাস্থ্যের অবনতি হয়নি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। বরং শুক্রবার সারা দিন স্থিতিশীলই ছিলেন তিনি। নতুন করে জ্বরও হয়নি। হিমোগ্লোবিনের মাত্রা আগের থেকে বেড়েছে। প্লেটলেট কাউন্ট বেড়েছে ১ লাখের বেশি। এ দিন অ্যান্টিবায়োটিকের শেষ ডোজ দেওয়া হয়েছে তাঁকে।

এখনও যদিও ভেন্টিলেশনেই রয়েছেন সৌমিত্র। তবে তাঁর অঙ্গপ্রত্যঙ্গ সচল রয়েছে। স্বাভাবিক রয়েছে লিভারের কার্যক্ষমতাও। নতুন করে রক্তক্ষরণ হয়নি আর। শরীরে অক্সিজেনের পরিমাণ যদিও বাড়ানো হয়েছে, তবে সেটা সাময়িক বলে জানিয়েছেন বেলভিউয়ের চিকিৎসক অরিন্দম কর।

সৌমিত্রের চিকিৎসা কোন পথে এগিয়ে নিয়ে যাওয়া যায়, তার জন্য একাধিক বিশেষজ্ঞদের নিয়ে বোর্ড তৈরি করেছেন বেলভিউ কর্তৃপক্ষ। অশীতিপর অভিনেতার মস্তিষ্কের সচেতনতা ১০ থেকে ১১-র মধ্যে ঘোরাফেরা করছে (গ্লাসগো কোমা স্কেলের সূচকে)। মূত্র নির্গমন মোটামুটি স্বাবাবিকই রয়েছে। এই মুহূর্তে একদিন অন্তর ডায়ালিসিস হচ্ছে তাঁর। তবে খুব শীঘ্র আর ডায়ালিসিসের প্রয়োজন পড়বে না বলে আশাবাদী চিকিৎসকেরা।

Advertisement

আরও পড়ুন: বউকে চাঁদের আলোয় গান শোনাই, মধ্যবয়সের প্রেমে দিব্যি আছি: বাবুল​

আরও পড়ুন: বন্ধ হয়ে যাওয়ার পরেও দর্শকদের দাবি ফিরে আসুক ধারাবাহিক ‘এখানে আকাশ নীল’​

পরিবারের লোকজনের সঙ্গে পরামর্শ করে সৌমিত্রের জন্য দীর্ঘমেয়াদি সমাধানের সূত্র বার করার চেষ্টা চলছে বলে বেলভিউয়ের তরফে জানানো হয়েছে। প্লাজমা থেরাপি নিয়ে এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্তে পৌঁছনো সম্ভব হয়নি। কী ভাবে ধাপে ধাপে তাঁর সচেতনতা ফিরিয়ে আনা যায়, তা নিয়ে দফায় দফায় আলোচনা চালাচ্ছেন বিশেষজ্ঞরা।



Tags:
Soumitra Chatterjee Belle Vue Actor Tollywood Coronavirusসৌমিত্র চট্টোপাধ্যায়

আরও পড়ুন

Advertisement