Advertisement
২০ এপ্রিল ২০২৪
Web Series

Souptick-Ranieeta: সৌপ্তিকের উপস্থিতিতেই লিভ ইন করছেন তাঁর প্রেমিকা রণিতা ও ইন্দ্রাশিস! নতুন ‘খেলা শুরু’?

সৌপ্তিক ২০২১-এর বিধানসভা নির্বাচনে আনুষ্ঠানিক ভাবে যোগ দিয়েছেন শাসক দলে।

রণিতা, সৌপ্তিক ও ইন্দ্রাশিস

রণিতা, সৌপ্তিক ও ইন্দ্রাশিস

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২১ ০৮:৫৭
Share: Save:

টানা তিন বছর মুম্বইয়ে ছবি, ওয়েব সিরিজে অভিনয় করেছেন চুটিয়ে। লকডাউন ঘোষণা হতেই নিজের রাজ্যে প্রত্যাবর্তন অভিনেতা সৌপ্তিক চক্রবর্তীর। এবং ফিরেই সম্পূর্ণ নতুন ভূমিকায় তিনি। ওয়েব সিরিজ দিয়ে পরিচালনায় হাতেখড়ি হচ্ছে তাঁর। সিরিজের নামেও যথেষ্ট চমক, ‘খেলা শুরু’। নব্য পরিচালক তার আগেই ২০২১-এর বিধানসভা নির্বাচনে আনুষ্ঠানিক ভাবে যোগ দিয়েছেন শাসক দলে। তারই ছায়া পড়তে চলেছে তাঁর নতুন সিরিজে? পাশাপাশি টলিপাড়ায় গুঞ্জন, সৌপ্তিকের অনুপস্থিতিতে নাকি কলকাতায় লিভ ইন করছেন তাঁর প্রেমিকা রণিতা দাস ও ইন্দ্রাশিস রায়!

পরপর দুটো ঘটনা সামলাচ্ছেন কী করে সৌপ্তিক?

আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল নতুন পরিচালকের সঙ্গে। দুটো খবরই সত্যি বলে জানিয়েছেন পরিচালক-অভিনেতা। এও জানিয়েছেন, দুটো ঘটনার যোগসূত্র নতুন ওয়েব সিরিজ। তাঁর প্রথম পরিচালিত সিরিজে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন ইন্দ্রাশিস রায়, রণিতা দাস। সৌপ্তিক-রণিতার মতোই এক ছাদের তলায় বসবাস সিরিজের নায়ক-নায়িকা অভিষেক-শ্রেষ্ঠার। তাদের ঘিরে গল্প। টান টান রহস্য। সিরিজে রাজনীতির নামগন্ধ নেই।

সৌপ্তিকের অনুপস্থিতিতে নাকি কলকাতায় লিভ ইন করছেন তাঁর প্রেমিকা রণিতা দাস

সৌপ্তিকের অনুপস্থিতিতে নাকি কলকাতায় লিভ ইন করছেন তাঁর প্রেমিকা রণিতা দাস

ইন্দ্রাশিস-রণিতার মধ্যে ‘খেলা শুরু’ হল কী ভাবে? কাহিনিকার সৌপ্তিকের কথায়, আর্ট কলেজ থেকে পাশ করেও ‘অভিষেক’ ওরফে ইন্দ্রাশিস জনপ্রিয় শিল্পী হতে পারেনি। রং-তুলির বদলে তার নেশা জুয়ো। ছবি নিলাম তার উপার্জনের মাধ্যম। এ ভাবেই ছবি বিক্রি করতে গিয়ে তার আর ‘শ্রেষ্ঠা’ ওরফে রণিতার হাতে আসে একটি অলৌকিক ছবি। সেই ছবির দৌলতে প্রচুর অর্থের মালিক হয়ে ওঠে তারা। তার জন্য একটি খেলা খেলতে হয় তাদের। কী সেই ‘গেম’? উত্তর রয়েছে ৯ পর্বের এই ভৌতিক-রহস্য রোমাঞ্চ সিরিজে।

চোখের সামনে প্রেমিকা অন্যের সঙ্গে প্রেম করছেন। তাকেই ক্যামেরাবন্দি করতে হচ্ছে সৌপ্তিককে! কোনও আফসোস নেই সৌপ্তিকের কথায়। বরং স্পষ্ট জবাব এল, ‘‘এখানে অভিনেতা সত্তা আমায় সামলে দিয়েছে। নইলে সত্যিই হয়তো খারাপ লাগত। সেই সত্তা বুঝিয়েছে, যা হচ্ছে পুরোটাই অভিনয়।’’ প্রসঙ্গত, সৌপ্তিকের হাত ধরেই সিরিজে অভিষেক ঘটছে অভিনেত্রীর। স্বাভাবিক ভাবেই খুশি তিনি। যদিও পরিচালকের দাবি, চরিত্রের সঙ্গে মানিয়েছে বলেই সিরিজে রণিতা অভিনয় করছেন। অন্য দিকে, অনিন্দ্য চট্টোপাধ্যায়, রাজদীপ গুপ্ত, সৌরভ দাসকে টপকে এসেছেন ইন্দ্রাশিস। এই সিরিজ তাই দর্শকদের নতুন জুটিও উপহার দিতে চলেছে। এই জুটি নিয়েও আশাবাদী রণিতা। পরিচালনার পাশাপাশি যদি মুখ্য ভূমিকাতেও অভিনয় করতেন, তা হলে কি বাস্তবের রসায়ন পর্দাতেও ফুটে উঠত? সৌপ্তিকের যুক্তি, পরিচালনা আর অভিনয় এক দম আলাদা মেরু। দুটো এক সঙ্গে সামলানো যায় না। তাই তিনি মুখ্য চরিত্রে অভিনয়ের ঝুঁকি নেননি। পরিচালক আরও জানান, ‘খেলা শুরু’-র ডাবিং শেষ। খুব তাড়াতাড়ি সিরিজের সিক্যুয়েলের শ্যুট শুরু হয়ে যাবে।

ইন্দ্রাশিস-রণিতা ছাড়াও সিরিজে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করছেন রানা বসু ঠাকুর। অপরাধ দমন শাখার তদন্তকারী অফিসার ‘বিপুল গুহ’ ওরফে রানা দুর্দান্ত খলনায়ক। এছাড়াও দেখা যাবে অসীম রায়চৌধুরী, অমিতাভ আচার্য, সুজয় প্রসাদ চট্টোপাধ্যায়কে। ছোট, গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সৌপ্তিক স্বয়ং। সিরিজের হাত ধরে এই প্রথম চেনা ছকের বাইরে পা রাখছেন সুজয় প্রসাদও। তাঁকে দেখা যাবে প্রেতচর্চা করতে। সিরিজের চিত্রনাট্য, সংলাপ লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত। সুরকার, শ্রবণ ভট্টাচার্য। কণ্ঠে দেব অরিজিৎ, ইক্সিতা মুখোপাধ্যায়। এই সিরিজের হাত ধরে প্রযোজনাতেও পা রাখছেন সৌপ্তিক-রণিতা। ‘খেলা শুরু’-র প্রযোজক অভিনেতার নতুন প্রযোজনা সংস্থা স্থলান্তর ফিল্মস অ্যান্ড এন্টারটেনমেন্ট প্রাইভেট লিমিটেড।

সিরিজটি দেখা যাবে ক্লিক ওটিটি প্ল্যাটফর্মে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE