Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

মাঝবয়সী সৌমিত্র চট্টোপাধ্যায়কে পেলেও চুটিয়ে প্রেম করতাম: শ্রীলেখা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ ডিসেম্বর ২০২০ ১৮:০৯
শ্রীলেখা সকলের মধ্যেই সৌমিত্র চট্টোপাধ্যায়কে খুঁজে বেড়াচ্ছেন।

শ্রীলেখা সকলের মধ্যেই সৌমিত্র চট্টোপাধ্যায়কে খুঁজে বেড়াচ্ছেন।

দিন তিনেক আগেই ঘুম থেকে উঠে মনের ব্যথা শেয়ার করেছিলেন শ্রীলেখা মিত্র। সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন, ‘এই ওয়েদারে ভীষণ প্রেম পাচ্ছে। কিন্তু প্রেমিক পাচ্ছি না… সবই কপাল।’ সোমবার সকালে বোঝা গেল, কেন তিনি মনের মতো প্রেমিক খুঁজে পাচ্ছেন না!

শ্রীলেখা সকলের মধ্যেই সৌমিত্র চট্টোপাধ্যায়কে খুঁজে বেড়াচ্ছেন! এমন প্রেমিক লাখে এক জন পাওয়া যায়।

সোমবার সকালে সাত বছর আগের একটি পোস্ট ফেসবুকে সামনে আসতেই নস্টালজিক অভিনেত্রী। ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে তিনি আর জয় সেনগুপ্ত। ক্যাপশনে লিখেওছেন, ‘ছবি সামনে আসতেই ভিড় জমালো পুরনো স্মৃতি। শ্যুটিংয়ের ফাঁকে রাজনীতি থেকে অভিনয় হয়ে বই...সব নিয়ে জমজমাট আড্ডা।’ তার পরেই দীর্ঘশ্বাস, ‘‘ইসসস! যদি সৌমিত্র চট্টোপাধ্যায়ের সমকালীন হতাম। পুরোটা না হলেও অন্তত সৌমিত্র কাকুর সময়ের কাছাকাছিও যদি জন্মাতাম তাহলে পর্দায়, বাস্তবে ওঁর সঙ্গে চুটিয়ে প্রেম করতাম।’’

শ্রীলেখার এই আফসোস আছড়ে পড়েছে ফোনের ও পারেও, ‘‘ছবিটা দেখছি আর মনে পড়ছে ‘তিন ভুবনের পারে-র সৌমিত্রকাকুকে। ‘কে তুমি নন্দিনী’ গানের তালে সে কী ট্যুইস্ট!’’ তার পরেই ফের কপালকে দুষলেন, ‘‘আমার এক জন নায়কও ওই রকম ইন্টেলেকচ্যুয়াল প্রেমিক নন। ফলে, কোনও নায়কের সঙ্গে প্রেম হল না। আর সৌমিত্রকাকুর সংস্পর্শে যখন এলাম তখন তিনি বুড়ো। কাকু হয়ে গিয়েছেন আমার। কাকুর সঙ্গে প্রেম হয়?’’ যদি মাঝবয়সী সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গেও অভিনয়ের সুযোগ পেতেন তাহলেও নাকি তিনি প্রেম করতেন। তাতেও অভিনেত্রীর আপত্তি ছিল না।

Advertisement

আরও পড়ুন: ৫১তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব জানুয়ারিতে

যাঁর প্রেমে সবাই পাগল তাঁর সঙ্গে প্রেম করে শান্তি পেতেন? সারাক্ষণ ‘হারাই হারাই’ ভয় করত না?
শ্রীলেখা আরও অকপট, ‘‘ফ্যান ফলোয়ার্স আমারও কিছু কম নয়। টক্কর সমানে সমানে হত। উনিও আমাকে নিয়ে ইনসিকিওরিটিতে ভুগতেন। জমে যেত আমাদের প্রেম।’’ তার পরেই হেসে ফেললেন অভিনেত্রী, তিনি নাকি অনেক পরে জানতে পেরেছেন এত পুরুষ তাঁকে চান, পছন্দ করেন, তাঁকে নিয়ে রাতে ফ্যান্টাসিতে ভাসেন!

‘‘ওই জন্যেই তো একবার বিয়ে ভাঙার পর আর বিয়ে করলাম না। আমাকে ঘিরে এই মোহ-র বলয়টাই নষ্ট হয়ে যাবে’’, অনর্গল অভিনেত্রী।

আরও পড়ুন: বছর শেষে একসঙ্গে কোথায় চললেন রণবীর-আলিয়া?

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement