×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জুলাই ২০২১ ই-পেপার

সকাল থেকে ব্যারাকপুরে শুভশ্রী, ‘স্বামী’ রাজের সঙ্গে হাঁটলেন প্রচার মিছিলে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩১ মার্চ ২০২১ ১৭:০৩
নির্বাচনের প্রচারে শুভশ্রী আর রাজ।

নির্বাচনের প্রচারে শুভশ্রী আর রাজ।
ছবি: ইনস্টাগ্রাম

বুধবার সকাল থেকেই ব্যারাকপুর সরগরম। প্রার্থী রাজ চক্রবর্তীর সঙ্গে এ দিন প্রচার মিছিলে সামিল শুভশ্রী গঙ্গোপাধ্যায়। চড়া রোদ উপেক্ষা করে যোগ্য সহধর্মিণীর মতোই শুভশ্রীর উজ্জ্বল উপস্থিতি। হলুদ শাড়ি, মানানসই ব্লাউজ, হাত খোঁপায় তিনি অভিনেত্রী কম, আটপৌরে বেশি। পাশে রাজ সাদা পাজামা-পাঞ্জাবিতে। ‘রাজশ্রী’কে দেখার জন্য রাস্তার দু’পাশে মানুষের সারি। নিরাপত্তা বলয়ের মধ্যে থেকেই স্বামীর সঙ্গে পায়ে পা মিলিয়েছেন অভিনেত্রী। জয়ের মুদ্রা ফুটে উঠেছে তাঁর আঙুলে। নেপথ্যে বাজছে শাসকদলের ভোট গান, ‘খেলা হবে’।

প্রার্থী স্বামীর হয়ে অভিনেত্রী স্ত্রী-র ভোট চাওয়া যদিও নতুন নয়। এর আগে শাসকদলের সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের হয়ে ভোট চাইতে দেখা গিয়েছে তাঁর অভিনেত্রী স্ত্রী নয়না বন্দ্যোপাধ্যায়কে। প্রচার মিছিলে হেঁটেছেন তিনিও।

বিয়ের দিন থেকে রাজের ভাল-মন্দের প্রতি কড়া নজর শুভশ্রীর। পাশে থেকে স্বামীকে সমর্থন জানাচ্ছেন। পাশাপাশি, ছেলের বড় হয়ে ওঠার প্রতি মুহূর্ত নেট মাধ্যমে ভাগ করে নিচ্ছেন প্রচারে ব্যস্ত স্বামীর সঙ্গে। বুধবার সকালেই রাজের মন ভাল করতে এক মাত্র ছেলে ইউভানের একটি মুহূর্ত পোস্ট করেছেন শুভশ্রী। ৬ মাসের ছেলের ধরে ধরে দাঁড়াতে শেখা সেখানে বন্দি। ‘হাম্পটি ডাম্পটি’ গান শুনে ইউভানের উল্লাসও বাদ পড়েনি ক্লিপ থেকে। সেই মুহূর্ত নিজের সামাজিক পাতাতে শেয়ার করেছেন পরিচালক। ক্যাপশনে জানিয়েছেন, সন্তানের প্রতিটি মুহূর্তই প্রচণ্ড দামি মা-বাবার কাছে। তেমন মুহূর্তগুলিকে ফ্রেমবন্দি করায় খামতি রাখছেন না তাঁর স্ত্রী।

Advertisement
Advertisement