Advertisement
০৭ অক্টোবর ২০২২
Dipsita Dhar

দীপ্সিতার প্রচার গানে শোভন! গায়কের পাল্টা দাবি, ‘দলের নয়, মাসতুতো বোনের আবদার রেখেছি’

দীপ্সিতার সামাজিক পাতায় গানের লাইকস, শেয়ার, ভিউ বাড়ছে হু হু করে।

দীপ্সিতা এবং শোভন।

দীপ্সিতা এবং শোভন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২১ ১৬:০৬
Share: Save:

বালি কেন্দ্রের বাম প্রার্থী দীপ্সিতা ধর। তাঁর ‘ভোট গান’-এ কণ্ঠ দিয়েছেন শোভন গঙ্গোপাধ্যায়। ইতিমধ্যেই সেই গান যথেষ্ট জনপ্রিয়। শোভনও কি তবে রাজনীতিতে পা রাখলেন? আনন্দবাজার ডিজিটালকে স্পষ্ট জবাব দিলেন শিল্পী, ‘‘অকারণে একে রাজনৈতিক রং দেওয়ার চেষ্টা হচ্ছে। অনেকেই জানেন না, দীপ্সিতা আমার ছোট মাসির মেয়ে। আমরা এক পাড়ার বাসিন্দা। বড় হয়েছি এক সঙ্গে।’’ তাঁর দাবি, মাসি-মেসো, তাঁরা ২ ভাই-বোন, শোভনের মা-বাবা এক সঙ্গে গানের মহড়া দিতেন একটা সময়। অযথা তাঁর গায়ে যাতে রাজনৈতিক রং না লাগে তার জন্যেই এই পরিচয় তিনি সামনে আনেননি কখনও। দীপ্সিতাও গান নিয়ে আলাদা করে তাই মুখ খোলেননি। ‘‘বোন যদি অনুরোধ জানায় আমি রাখব না? আমি কিন্তু বোনের অনুরোধ রাখতে গানটা গেয়েছি। দলের নয়’’ যুক্তি শোভনের।

দীপ্সিতার সামাজিক পাতায় গানের লাইকস, শেয়ার, ভিউ বাড়ছে হু হু করে। সেই দেখে অন্য দল যদি আমন্ত্রণ জানায় শিল্পীকে? সেই দলের প্রচার গান গাওয়ার জন্য। গাইবেন শোভন? স্বতঃস্ফূর্ত উত্তর এল, ‘‘ইতি মধ্যেই শাসক দলের ‘জয় হে’ অনুষ্ঠানের টাইটেল ট্র্যাক গেয়েছি। প্রতি বছর সেই অনুষ্ঠানে যোগ দিই। মন থেকে এই যোগ দান। কোনও চাপে পড়ে নয়।’’ ‘‘আগামী দিনেও শাসক দলের যে কোনও অনুষ্ঠানে থাকব’’ যোগ করলেন শিল্পী।

শোভনের বাড়ির সবাই বাম সমর্থক। মা-বাবা, মাসি-মেসো, বোন সবাই ছোট থেকে গণনাট্য সংঘের সঙ্গে যুক্ত। ছোটবেলাতে তিনিও গণনাট্যের অনেক গান গেয়েছেন। আগামী দিনে বাম শিবিরকে সর্থমন জানাবেন? শোভনের জবাব, ব্যক্তিগত সমর্থন ব্যালট বক্সে সীমাবদ্ধ থাকবে। তাকে দিনের আলোয় নিয়ে আসার ইচ্ছে তাঁর একেবারেই নেই।

পাশাপাশি শোভন জানিয়েছেন, শাসক দল বা বাম দল নিয়ে তিনি তবুও কথা বলতে রাজি। ‘‘দয়া করে গেরুয়া শিবির বা কংগ্রেসের সঙ্গে আমার নাম জড়াবেন না’’, আন্তরিক অনুরোধ তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.