×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জুলাই ২০২১ ই-পেপার

‘এলাম, দেখলাম, ভালবাসলাম...’, শোভনের জন্মদিনে প্রকাশ্যে স্বীকার স্বস্তিকার

০১ এপ্রিল ২০২১ ১৮:১৯
স্বস্তিকা-শোভন।

স্বস্তিকা-শোভন।

পয়লা এপ্রিল শোভন গঙ্গোপাধ্যায়ের জন্মদিন। ‘এপ্রিল ফুল’ না করেও অনুরাগী এবং শোভনকে দুর্দান্ত চমক উপহার দিলেন স্বস্তিকা দত্ত। কী ভাবে? দেখতে দেখতে বেশ কয়েকটি মাস পার। তবু ‘প্রেমে পড়েছি’ বলেননি ভুলেও। প্রকাশ্যে ভালবাসার কথা মুখেও আনেননি। সেই স্বস্তিকা মন-মুখের আগল ভাঙলেন শিল্পীর জন্মদিনে। ইনস্টাগ্রাম স্টোরিতে স্বীকারোক্তি, ‘এলাম, দেখলাম, ভালবাসলাম...!’ ‘বার্থডে বয়’-এর জন্য প্রেমিকার তরফে এর থেকে ভাল উপহার কী হতে পারে?

উপহার অবশ্যও আরও পেয়েছেন কণ্ঠশিল্পী। জন্মদিনের দুপুরে অভিনেত্রী মানালি দে, ডিজাইনার অভিষেক রায়ের সঙ্গে হুল্লোড়, খাওয়াদাওয়া। আয়োজনে অবশ্যই স্বস্তিকা। ‘‘জন্মদিনের উপহার হিসেবে স্বস্তিকা আমার ঘরের একটা দেওয়াল আর্ট পেন্ট করে দিয়েছে। মানালি খুব সুন্দর একটা গেঞ্জি দিয়েছে’’, আনন্দবাজার ডিজিটালকে প্রথম জানালেন শোভন। ‘‘অনেক দিন পরে মানালির সঙ্গে দেখা। খুব ভাল লাগছে। দুপুরটা হাসি-মজায় ওদের সঙ্গেই কাটল’’, দাবি বার্থডে বয়ের। রাতের গপ্পো কী? পুরোটাই নাকি সারপ্রাইজ! শোভনকে তেমনটাই জানিয়েছেন স্বস্তিকা। শোভনের বাড়িতে নিজের হাতে নাকি অনেক কিছু আয়োজন করেছেন।

উদ্‌যাপন যদিও আগের রাত থেকেই শুরু। সাক্ষী নেটমাধ্যম। শেয়ার করা ছবি বলছে, রাতঘড়ি ১২ টার ঘর পেরোতেই রাস্তার ধারে গাড়ি থামিয়ে উল্লাস শুরু শোভন-স্বস্তিকার। দূরে আলোয় ঝলমলে খেলার মাঠ। বনেটে ক্যারামেল কেক রেখে, মোমবাতি জ্বালিয়ে শুভকামনা। তার পরেই কেকে কামড় বসিয়ে প্রথম সেলিব্রেশন, নিবিড় আলিঙ্গন। আন্তরিক অনুরোধ, ‘যেমন আছো, তেমনি থেকো’।

Advertisement

ছবিতে এই প্রথম সরাসরি প্রেমিকাকে ‘ভালবাসি’ বললেন শোভনও। ছোট্ট মন্তব্যে বলে ফেললেন অনেক কথা, ‘এই মাঠ, ঝলমলে আলো, ক্যারামেল কেক আর তুমি....আমার রাত পরিপূর্ণ। যে টুকু ফাঁক ছিল, তুমি সেটাও ভরে দিলে!’ নেটাগরিকেরাও কৃপণ নন। যুগলের জন্মদিন উদ্‌যাপন ভরিয়ে দিয়েছেন অজস্র শুভেচ্ছায়। প্রত্যেকের একটাই চাওয়া, ‘ভাল থাক ভালবাসা’।

Advertisement