Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

পার্নোর সঙ্গে হাত মেলালেন দেব? উত্তর খুঁজল আনন্দবাজার ডিজিটাল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১০ মার্চ ২০২১ ১৭:৩৭
পার্নো মিত্র ও দেব

পার্নো মিত্র ও দেব

পদ্ম না ঘাস? দ্বন্দ্বে সামিল তাঁদের দল। কার ফুল ফুটবে জানা নেই। প্রতিপক্ষ তাঁরা। তাও দু’জনের উদ্দেশ্য যে এক জায়গায় এসে মেশে, তার প্রমাণ নেটমাধ্যমে। দেব ও পার্নো মিত্র, একসঙ্গে তাঁরা পর্দায় দেখা দেননি কোনও দিন। কিন্তু একই ইন্ডাস্ট্রির সহকর্মী বলে কথা।

এক দুঃস্থ এবং অসুস্থ বৃদ্ধার চিকিৎসার জন্য অর্থসাহায্য করতে পার্নোর হাত ধরলেন দেব। ভুলে গেলেন রাজনৈতিক ভেদাভেদ। তবে তাঁর সমাজসেবায় কিছু ক্ষণের জন্য বাধ সাধল পার্নোর ভুল তথ্য। তাও মিটিয়ে নিলেন নিজেরাই।

নারী দিবসে টুইটারে এক বৃদ্ধার ছবি পোস্ট করেন টলি নায়িকা পার্নো মিত্র। কম্বলে ঢাকা দেওয়া বৃদ্ধার শরীর। মুখটুকু দেখা যাচ্ছে। প্রথম দর্শনেই মহিলার দৈন্যদশার অবস্থা চোখে পড়ছে। অভিনেত্রী ছবির উপরে ক্যাপশনে লিখেছেন, ‘দয়া করে এই মহিলাকে সাহায্য করুন। যার পক্ষে যতটা সম্ভব, সেটুকুই। স্টেন্টের খরচ ২৫ হাজার টাকা। এ ছাড়াও রয়েছে ওষুধপত্র।’ শেষে এক ব্যক্তির ফোন নম্বর লিখে দিলেন। টাকা দেওয়ার জন্য তাঁর সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দিলেন অভিনেত্রী।

Advertisement

সেই পোস্টের তলায় সঙ্গে সঙ্গে উত্তর দিলেন তৃণমূল সাংসদ দেব। কিন্তু শুরুতে তাঁর বিরক্তি প্রকাশ পেল কমেন্টে। এ রকম একটি গুরুত্বপূর্ণ পোস্ট, তাতে ফোন নম্বরটি ভুল দেওয়া রয়েছে কেন! মোবাইল ফোনের নম্বরে ১০ অঙ্কের বদলে ৯টি অঙ্ক দেওয়া। সাহায্য করার পথে একটু ঠোক্কর খেতে হল দেবকে। আর তাই লিখলেন, ‘আরে এটা তো ৯ অঙ্কের মোবাইল নম্বর, পুরো নম্বরটা পাঠাও’। পাশে করজোড়ের একটি ইমোজি।

কিন্তু ছবির ভিতরে যে ছোট মাপের অক্ষরে সঠিক তথ্যটি দেওয়া ছিল, সেটা চোখে পড়েনি অভিনেতার। পার্নোর ভুল ধরলেন দেব। আবার দেবের ভুল ধরলেন এক নেটাগরিক। এক জন লিখলেন, ‘মানে’? আর এক জন হাসিমুখের ইমোজি পোস্ট করে দেবকে ছবিটি ভাল করে দেখার পরামর্শ দিলেন। দেব-ও উত্তর দিয়ে জানিয়ে দিলেন যে তিনি বুঝতে পেরেছেন।
তবে পার্নোর পোস্টে এসে প্রশ্ন করছিলেন দেব।

সে দিক থেকে দেখতে গেলে পার্নোর অতিথি তিনি। আর অতিথির কথার উত্তর দেবেন না, তা তো হয় না। নিজের ভুল স্বীকার করে ধন্যবাদ জানালেন পার্নো। এখানেই শেষ নয়, দেবের মহানুভবতার কথা উল্লেখ করলেন অভিনেত্রী। জানালেন, ‘এ রকম ক্ষেত্রে তুমি সবসময়ে হাজির হয়ে যাও’। পার্নোর সুরে সুর মেলালেন অন্য নেটাগরিকরাও।

আরও পড়ুন

Advertisement