Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sayani Datta

বিয়ে করছেন অভিনেত্রী সায়নী দত্ত, তাঁর হবু স্বামী হার মানাবেন বলিপাড়ার নায়কদেরও, তিনি কে?

জুনে আংটি বদল সেরেছিলেন। দু’মাস পরেই বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন অভিনেত্রী সায়নী দত্ত। পাত্র কে?

Actress Sayani Datta getting married to her long time boyfriend in this december

অভিনেত্রী সায়নী দত্ত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৩:৫৭
Share: Save:

জুন মাসের শেষের দিকে সেরেছিলেন আংটি বদল। এ বার ডিসেম্বরে বিয়ে করছেন অভিনেত্রী সায়নী দত্ত। ১৬ ডিসেম্বর চণ্ডীগড়ের গুরবিন্দরজিৎ সমরাকে বিয়ে করছেন নায়িকা। নামী একটি সংস্থার উচ্চ পদে কর্মরত তিনি। সায়নীর পেশার সঙ্গে গুরবিন্দরের পেশার কোনও যোগাযোগ নেই। ১৫ ডিসেম্বর কলকাতার ফোর্ট উইলিয়ামের গুরুদ্বারে পঞ্জাবি মতে বিয়ে সারবেন নায়িকা। পাত্রী বাঙালি হলেও বিয়ে হবে পঞ্জাবি মতেই। দু’জনের পেশা সম্পূর্ণ আলাদা। সায়নী কর্মসূত্রে মুম্বইয়ে থাকেন। তাঁর হবু স্বামী থাকেন লন্ডনে। তাঁদের দু’জনের আলাপ হল কী ভাবে? বিয়েতে কী ভাবে সাজবেন? কী কী খাবার থাকছে অভিনেত্রীর বিয়ের মেনুতে? বিয়ের পর কি তবে লন্ডনেই পাকাপাকি সংসার পাতবেন সায়নী? এমন অনেক প্রশ্নই উঠে আসছে। উত্তর জানতে আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয় সায়নীর সঙ্গে।

Actress Sayani Datta getting married to her long time boyfriend in this december

গুরবিন্দরজিৎ-সায়নী। ছবি: সংগৃহীত।

সায়নী বললেন, “এক বছর আগে আমাদের সব কিছু ঠিক হয়েছে। আড়াই বছর আগে মুম্বইয়ের একটি ক্লাবে আমাদের দেখা হয়েছিল। আমরা দু’জনেই সেখানকার সদস্য। সেই সূত্রেই আলাপ। তার পর সেখান থেকে প্রেম। আড়াই বছর প্রেমপর্বের পর সিদ্ধান্ত নিই বিয়ে করব। ১৫ ডিসেম্বর পঞ্জাবি মতেই বিয়ে হবে আমাদের। তার পর কলকাতার একটি হোটেলে আমার সব বন্ধু, ঘনিষ্ঠদের নিয়ে একটা খাওয়াদাওয়ার আয়োজন করেছি।” বিয়ের দিন নায়িকা সাজবেন অনিতা ডোঙরের ডিজ়াইন করা একটি লেহঙ্গায়। আর ১৬ ডিসেম্বর পরবেন সব্যসাচী মুখোপাধ্যায়ের অরগ্যানজ়া শাড়ি। তবে এই দু’দিনেই শেষ নয়। এর পর চণ্ডীগড় এবং মুম্বইয়েও আলাদা আলাদা করে খাওয়াদাওয়ার আয়োজন করা হয়েছে।

২০১৭ থেকে মুম্বইয়েই রয়েছেন নায়িকা। কেন তাঁকে সে ভাবে বাংলা ছবিতে দেখা যায় না? সায়নীর উত্তর, “জানি না কেন কলকাতা থেকে আমি তেমন কোনও সুযোগ পেলাম না। এখানকার পরিচালকরা কি ভাবে আমি বেশি পারিশ্রমিক নেব? আমি জানি, প্রতিটি শহরে কাজ করার পারিশ্রমিক ভিন্ন হয়। কলকাতা আমার শহর। হাওড়ায় আমার জন্ম। এখানেই আমার সব কিছু। কিন্তু কলকাতায় তেমন ভাবে কাজ পেলাম কই!” এমনিতেও বছরে খুব কম কাজ করেন অভিনেত্রী। তা হলে বিয়ের পর কি কাজের পরিধি আরও কমে যাবে?

সায়নী জানিয়েছেন, বিয়ের পর তিনি মূলত লন্ডনেই থাকবেন। তবে ভাল কাজের সুযোগ এলে নিশ্চয়ই করবেন। তিনি বললেন, “বছরে যদি একটা ভাল কাজ করি, তা হলেই হবে।” ১৬ ডিসেম্বর কলকাতার রিসেপশন মিটিয়েই নবদম্পতি চলে যাবেন চণ্ডীগড়। ১৯ ডিসেম্বর সেখানে অনুষ্ঠানের পর ২২ ডিসেম্বর মুম্বইয়ে আরও একটি রিসেপশন হওয়ার কথা। আপাতত অভিনেত্রী কলকাতাতেই রয়েছেন। পুজো কাটিয়ে ফিরে যাবেন মুম্বইয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Actor Sayani Datta Actress Wedding
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE