Advertisement
৩০ জানুয়ারি ২০২৩

অভিনয়েও আছেন, গানেও

কথায় আছে যে রাঁধে, সে চুলও বাঁধে। বলিউডেও অবস্থা অনেকটা সে রকম। হিরো–হিরোইনরা আর শুধু অভিনয়ে থেমে থাকছেন না, ঢুকে পড়ছেন রেকর্ডিং স্টুডিয়োয়।

শ্রদ্ধা, পরিণীতি, সোনাক্ষী ও প্রিয়ঙ্কা

শ্রদ্ধা, পরিণীতি, সোনাক্ষী ও প্রিয়ঙ্কা

বলিউডের নতুন ট্রেন্ড, নায়িকাই এখন গায়িকা। সে দলে যোগ দিলেন পরিণীতিও
শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৭ ০১:০৪
Share: Save:

কথায় আছে যে রাঁধে, সে চুলও বাঁধে। বলিউডেও অবস্থা অনেকটা সে রকম। হিরো–হিরোইনরা আর শুধু অভিনয়ে থেমে থাকছেন না, ঢুকে পড়ছেন রেকর্ডিং স্টুডিয়োয়। শুধু ছবি প্রচারের গিমিকে নয়, সিনেমার প্লেব্যাক করছেন তাঁরা। আর সে তালিকায় নতুন সংযোজন পরিণীতি চোপড়া। কলকাতায় শ্যুটিং চলাকালীন পরিণীতি জানিয়েছিলেন, ‘মেরি পেয়ারি বিন্দু’ ছবির একটি গানে প্লেব্যাক করছেন। মঙ্গলবার সেই ‘মানা কে হাম

Advertisement

ইয়ার নেহি’ গানের ইউটিউব লিঙ্ক টুইট করেন পরিণীতি। খুড়তুতো বোনের টুইটে প্রিয়ঙ্কা চোপড়া লেখেন, ‘‘প্রাউড অফ ইউ বেবি! তোমার বাবা নিশ্চয়ই খুব গর্ব অনুভব করছেন! যেমনটা
আমিও করছি।’’

প্রিয়ঙ্কাকে ধন্যবাদ জানিয়ে পরিণীতি লেখেন, ‘‘তোমারদেখানো পথে চলতে চাই।’’ প্রিয়ঙ্কা অবশ্য কেরিয়ারের শুরুতেই নিজের প্রথম গান রেকর্ড করেন তামিল ছবি ‘তমিজান’-এ। বলিউডেও মাইক্রোফোনের সামনে আসতে সময় নেননি পিসি। ‘ব্লাফমাস্টার’ ছবির জন্য রেকর্ড করেন ‘রাইট হেয়ার রাইট নাও’। তবে বছর পাঁচেক আগে সকলকে চমকে দিয়ে ইংরেজি গানও করেন তিনি। ২০১৩ সালে ‘মাই সিটি’ আর পরের বছর ‘এক্সটিক’। প্রিয়ঙ্কা আর শুধু ফিল্মস্টার নন, পপস্টারও বটে।

তবে চমকে দিয়েছিলেন আলিয়া ভট্ট। যাঁর অভিনয়ের কেরিয়ার নিয়েই প্রশ্ন ছিল অনেকের, সেই আলিয়া শুধু অভিনয়েই প্রথম সারিতে নিজের জায়গা পাকা করে নেননি, প্লেব্যাকেও চমকে দিয়েছেন সকলকে। স্বয়ং এ আর রহমানের সংগীত পরিচালনায় ‘হাইওয়ে’ ছবিতে গান রেকর্ড করেন। কে বলবে, গানে তাঁর কোনও প্রথাগত শিক্ষা নেই!

Advertisement

শ্রদ্ধা কপূরের সংগীতের জগতে আসাটা বরং অনেকটা স্বাভাবিক। শক্তি কপূরের মেয়ে মায়ের দিক থেকে যুক্ত লতা মঙ্গেশকরের পরিবারের সঙ্গে। জিন হতাশ করেনি। ‘এক ভিলেন’ ছবিতে ‘গঁলিয়া’ আর ‘হায়দার’ ছবিতে ‘দো দুনি’, দু’টো গানই প্রশংসা কুড়িয়েছে সমালোচকদের। ‘রক অন টু’-তে তাঁর ‘তেরে মেরে দিল’ প্রশংসিত হয়। পিছিয়ে নেই সোনাক্ষী সিংহও। ২০১৫ সালে মিত ব্রাদার্সের সঙ্গে একটা সিঙ্গলস রেকর্ড করার পর ডেবিউ করেন প্লেব্যাকেও। ‘আকিরা’ ছবির জন্যও গান করেন।

শুধু নায়িকারাই নন, অভিনেতারাও অনেকদিন ধরেই প্লেব্যাক করছেন। অমিতাভ বচ্চন তো সেই কবে থেকেই ট্রেন্ড তৈরি করে দিয়েছেন। এখনও নিয়মিত গলা দিচ্ছে বিভিন্ন গানে। আমির খানের ‘আতি ক্যায়া খাণ্ডালা’ তো ছড়িয়ে যায় লোকের মুখে-মুখে। ‘তারে জমিন পর’ ছবির ‘বাম বাম বোলে’ও একই রকম জনপ্রিয় হয়।

চমকে দেন সলমন খান। ‘হ্যালো ব্রাদার’ ছবির ‘চান্দি কি ডাল পর’ দিয়ে প্লেব্যাকে করলেও, অনেক দিন আর কোনও রেকর্ড করেননি তিনি। ‘কিক্‌’-এর ‘হ্যাংওভার’ গানের পর থেকে তো সব প্রযোজকই চাইছেন তাঁদের ছবিতে যেন একটা করে গান দেয়ে দেন ‘ভাই’।

শুধু শাহরুখ খান কেন যে ‘আপন বোলা’র পরে আর কোনও গানে পুরোপুরি সময় দিলেন না, কে জানে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.