Advertisement
০৬ মে ২০২৪
Adipurush Update

বিদেশেও টগবগিয়ে ছুটছে ‘আদিপুরুষ’-এর ঘোড়া! আমেরিকায় এক দিন আগেই মুক্তি পেল প্রভাসের ছবি

সব বিতর্ক পেরিয়ে অবশেষে মুক্তির পথে ‘আদিপুরুষ’। ১৬ জুন দেশ জুড়ে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে প্রভাস ও কৃতি শ্যানন অভিনীত এই ছবি। তার এক দিন আগেই আমেরিকায় মুক্তি পেল ‘আদিপুরুষ’।

Adipurush releases in the USA a day before release in India, likely to earn rupees 8.21 crores on day 1.

‘আদিপুরুষ’ ছবির পোস্টারে প্রভাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ১১:১২
Share: Save:

শুরুটা হয়েছিল একাধিক বার হোঁচট খেয়ে। ছবির প্রথম প্রচার ঝলক মুক্তি পাওয়ার পর থেকেই ছেঁকে ধরেছিল বিতর্ক। ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগে ছবির বিরোধিতা করেছিলন অনেকে। সেই মামলার জল গড়িয়েছিল আদালত পর্যন্ত। নতুন পোস্টার ও প্রচার ঝলক মুক্তি পাওয়ার পরেও পিছু ছাড়েনি বিতর্ক। একাধিক বার সমালোচনার মুখে পড়তে হয়েছে ‘আদিপুরুষ’কে। সেই সব বাধা, বিপত্তি ও বিতর্ক পিছনে ফেলে এ বার মুক্তির দোরগোড়ায় প্রভাস ও কৃতি শ্যাননের এই ছবি। আগামী ১৬ জুন মুক্তি পেতে চলেছে ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’। ১১ জুন থেকে শুরু হয়ে গিয়েছে ছবির টিকিটের অগ্রিম বুকিং। এ বার খবর, ভারতের এক দিন আগেই আমেরিকায় মুক্তি পেতে চলেছে প্রভাস ও কৃতির এই ছবি।

চলতি সপ্তাহের শুক্রবার গোটা দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘আদিপুরুষ’। তার মাত্র এক দিন আগে আমেরিকায় প্রভাস ও কৃতি শ্যানন অভিনীত ছবির জন্য দরজা খুলে দিলেন সে দেশের ছবি পরিবেশকরা। সূত্রের খবর, ছবির ব্যবসা থেকে টাকা তোলার ক্ষেত্রে তাড়াহুড়ো থাকলে বা তাবড় কোনও তারকার ছবির ক্ষেত্রেই এক মাত্র এই রাস্তায় হাঁটেন বিদেশের পরিবেশকেরা। তবে ‘আদিপুরুষ’-এর ক্ষেত্রে ছবির বক্স অফিস ব্যবসা নিয়ে সন্দিহান নন তাঁরা। প্রভাসের মতো তারকার ছবি বলেই তাঁরা এক দিন আগে থেকেই প্রেক্ষাগৃহের দরজা খুলে দিয়েছেন বলে খবর।

ছবিমুক্তির আগেই বিদেশের মাটিতে অগ্রিম টিকিট বুকিংয়ের মাধ্যমে প্রথম দিনেই ৮ কোটি টাকার বেশি ব্যবসা করে ফেলেছে ওম রাউত পরিচালিত এই ছবি। আমেরিকায় ৪.১০ কোটি, ব্রিটেনে ৫০ লক্ষ, অস্ট্রেলিয়ায় ৮৩ লক্ষ টাকার ব্যবসা ইতিমধ্যেই করে ফেলেছে ‘আদিপুরুষ’। তা ছাড়াও কানাডায় ২৫ লক্ষ এবং ইউরোপের অন্যান্য দেশ ও দক্ষিণ-এশীয় দেশে মোট ৪০ লক্ষ টাকার ব্যবসা করেছে প্রভাস ও কৃতি অভিনীত বহু প্রতীক্ষিত এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adipurush Prabhas Kriti Sanon Box Office
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE