Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Abhishek Bachchan

পাঠান-টাইগারদের পাশে এ বার কি ‘ধুম’-এর জয়? অভিষেককে নিয়ে কী পরিকল্পনা আদিত্য চোপড়ার?

যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের ‘পাঠান’, ‘টাইগার’-এর মতো চরিত্ররা তো আছেই। তাদের হাত ধরেই কি প্রত্যাবর্তন হবে পুলিশ অফিসার জয় দীক্ষিতের?

Aditya Chopra to merge Abhishek Bachchan’s character in Dhoom with Pathaan, Tiger and Kabir in the spy universe

গোয়েন্দা ব্রহ্মাণ্ডে ফিরছেন জয় দীক্ষিত? তুঙ্গে জল্পনা। গ্রাফিক্স: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৩৫
Share: Save:

গত এক মাস ধরে বক্স অফিস কাঁপাচ্ছে ‘পাঠান’। দেশ ও বিদেশ মিলিয়ে হাজার কোটির ব্যবসা প্রায় ছুঁয়েই ফেলেছে যশরাজ ফিল্মস প্রযোজিত এই ছবি। ওয়াইআরএফ স্পাই ইউনিভার্স প্রযোজিত ছবির অভাবনীয় সাফল্যের পরে ফ্র্যাঞ্চাইজ়ির ভবিষ্যৎ নিয়ে ইতিমধ্যেই চিন্তা-ভাবনা শুরু করে দিয়েছেন ছবি নির্মাতারা। শুধু তা-ই নয়, যশরাজ ফিল্মসের অন্য স্পাই ছবির সঙ্গে সংযুক্ত করা হতে পারে ‘পাঠান’কে, সেই আভাসও মিলেছে। এ বার খবর, সেই সংযুক্ত গুপ্তচর ব্রহ্মাণ্ডে দেখা যেতে পারে যশরাজ ফিল্মসের প্রথম অ্যাকশন ফ্র্যাঞ্চাইজ়ি ‘ধুম’-এর গুরুত্বপূর্ণ চরিত্রকেও।

‘এক থা টাইগার’, ‘টাইগার জ়িন্দা হ্যায়’, ‘ওয়ার’। ‘পাঠান’-এর আগে স্পাই ইউনিভার্সের তিনটি ছবির প্রযোজনা করেছে যশরাজ ফিল্মস। তৈরি হয়েছে দুই ফ্র্যাঞ্চাইজ়ি। একটির মুখ্য চরিত্রে সলমন খান, অন্যটিতে আছেন হৃতিক রোশন। এর পরে সেই ব্রহ্মাণ্ডে প্রবেশ ‘পাঠান’-এর। যার মুখ্য চরিত্রে রয়েছেন বলিউডের বাদশা, শাহরুখ খান। ‘পাঠান’-এর সাফল্য অন্য উচ্চতায় নিয়ে গিয়েছে যশরাজ ফিল্মসকে। অতিমারি ও লক়ডাউনের জেরে মুখ থুবড়ে পড়া সিনেমা বাণিজ্যকে অক্সিজেন জুগিয়েছে আদিত্য চোপড়া প্রযোজিত এই ছবি। খবর, সেই সাফল্যের উপর নির্ভর করেই এর পরে এই তিন ফ্র্যাঞ্চাইজ়িকে যুক্ত করার পরিকল্পনা করেছেন আদিত্য। সেই সংযুক্ত গোয়েন্দা ব্রহ্মাণ্ডে শাহরুখ, সলমন ও হৃতিক ছাড়াও আরও এক চরিত্রকে ফিরিয়ে আনার পরিকল্পনা রয়েছে তাঁর। ‘ধুম’ ছবিতে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে ছিলেন পুলিশ আধিকারিক জয় দীক্ষিত। সেই চরিত্রে অভিনয় করেছিলেন অভিষেক বচ্চন। শোনা যাচ্ছে, স্পাই ইউনিভার্সে সেই চরিত্রকে ফিরিয়ে আনতে চলেছেন যশরাজ ফিল্মস কর্তা।

২০০৪ সালে মুক্তি পায় জন আব্রাহাম, অভিষেক বচ্চন, উদয় চোপড়া অভিনীত ছবি ‘ধুম’। অ্যাকশন ছবি হিসাবে সেই সময়ে দেশে নজির গড়েছিল এই ছবি। ছবির অভূতপূর্ব সাফল্যের পরে মুক্তি পেয়েছিল সেই ফ্র্যাঞ্চাইজ়ির আরও দুই ছবি ‘ধুম ২’ ও ‘ধুম ৩’। সেই ছবিগুলিতেও পুলিশ আধিকারিকের ভূমিকায় দেখা গিয়েছিল অভিষেক বচ্চনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE